ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর শোক

ভালোবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত নাজমা রহিম

স্টাফ রিপোর্টার, দিনাজপুর

প্রকাশিত: ২২:৪৮, ২৮ মার্চ ২০২৪

ভালোবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত নাজমা রহিম

দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানের এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ মাঠে জানাজা

অগণিত ভালোবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন রতœগর্ভা মা নাজমা রহিম। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, সংবিধান প্রণেতা, স্বাধীনতা পদকপ্রাপ্ত, সাবেক সংসদ সদস্য মরহুম এম আব্দুর রহিমের সহধর্মিণী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির রতœগর্ভা মা নাজমা রহিমের জানাজা এবং দাফন বৃহস্পতিবার সম্পন্ন হয়। 
দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানের এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ মাঠে সকাল ১১টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মরহুমার বড় ছেলে বিচারপতি এম ইনায়েতুর রহিম। তৃতীয় জানাজা বাদ জোহর দুপুর ২টায় মরহুমার গ্রামের বাড়ি সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামে পাঁচকুড় উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক গোরস্তানে দাফন কাজ সম্পন্ন হয়।

জানাজায় এবং দাফন কাজে অংশগ্রহণ করেন জাকারিয়া জাকা এমপি, শিবলী সাদিক এমপি, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্টার সাইফুর রহমান, অতিরিক্ত রেজিস্টার মিজানুর রহমান, যুগ্ম জেলা জজ মো. আমিনুল ইসলাম, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, হাবিপ্রবির ভিসি প্রফেসর ড, কামরুজ্জামান, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব দুলাল, এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক নুরউল্লাহ, উপাধ্যক্ষ আলহাজ ডা. সৈয়দ নাদির হোসেন, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ ওয়াহেদুল আলম আর্টিস্ট, সাধারণ সম্পাদক মো. শাহীন হোসেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, বিএমএর সভাপতি ডা. ওয়ারেস সরকার, চালকল মালিক গ্রুপের সভাপতি মুসাদ্দেক হুসেইনসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, বিচার বিভাগ, আওয়ামী লীগ, সাংবাদিক, চিকিৎসক, শ্রমিক সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক, সকল শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ। 
উল্লেখ্য, ২৭ মার্চ বুধবার বিকেল ৩টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাজমা রহিম ইন্তেকাল করেন। ২৯ মার্চ শুক্রবার মরহুমার বাসভবন নাজমা রহিম ফাউন্ডেশন মহিলাদের জন্য মিলাদ মাহফিল এবং শনিবার জালালপুরে সর্বস্তরের মানুষের জন্য মিলাদ ও দোয়া খায়ের অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রীর শোক ॥ স্বাধীনতা পদক বিজয়ী মরহুম আবদুর রহিমের স্ত্রী নাজমা রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার এক শোক বার্তায় শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আইনমন্ত্রী ॥ নাজমা রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। এক শোক বার্তায় আনিসুল হক মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

×