ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

আলোর মুখে ‘শ্যামা কাব্য’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০১:৩১, ২৮ এপ্রিল ২০২৪

আলোর মুখে ‘শ্যামা কাব্য’

.

 অবশেষে মুক্তি পাচ্ছে বদরুল আনাম সৌদের সিনেমাশ্যামা কাব্য গতবছরের ২৪ নভেম্বর ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। সেই মোতাবেক শুরু হয়েছিল প্রচারও। কিন্তু হঠা সিদ্ধান্তে পরিবর্তন আনেন সংশ্লিষ্টরা। মুক্তি স্থগিত করেন, নতুন তারিখ না দিয়েই। দীর্ঘ পাঁচ মাস পর কাটল অনিশ্চয়তা। জানা গেছে, মে বড় পর্দায় উঠছে ছবিটি। এরইমধ্যে নতুন করে প্রচার শুরু করেছেন ছবির নির্মাতা-শিল্পীরা। প্রকাশ্যে আনা হয়েছে ছবির একমাত্র গানপাখি যাও যাও স্যাড ভার্সন। এছাড়া সম্মিলিত আড্ডার কিছু ফুটেজও শেয়ার করছেন সংশ্লিষ্টরা। যেটার মাধ্যমে কাজটির অভিজ্ঞতা তুলে ধরছেন তারা।

শ্যামা কাব্য মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল নীলাঞ্জনা নীলা। নির্মাতা সৌদ বললেন, আমি আর সুবর্ণা সোহেলের কাজ দেখছিলাম, ভালো লাগছিল। সেই জায়গা থেকে ওর সঙ্গে দেখা করার প্ল্যান হয়। তো যেদিন দেখা করব, তার আগেরদিন সোহেলের আরও একটি কাজ দেখি। তখনই মনে হয় ওকে নেওয়া যায়। এভাবেই তার যুক্ত হওয়া।

নীলাঞ্জনা বলেন, আমি এই ছবিতে সবার শেষে যুক্ত হয়েছি। তবে চিত্রনাট্য অনেক আগেই পড়েছিলাম। তখনই এই চরিত্রটির প্রতি আকর্ষণ বোধ করি। নিজ থেকেই কাজটি করতে চাচ্ছিলাম। পরে যখন ভাইয়া (নির্মাতা সৌদ) ফোন করে জানান আমাকে চূড়ান্ত করা হয়েছে, তখন তো খুব খুশি হয়েছিলাম।

সাইকোলজিক্যাল থ্রিলার ধাঁচের গল্পে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরিন হাসান খান জেনি, সাজু খাদেম, শাহাদাত হোসেন, কে আজাদ সেতু, শুভাশিস ভৌমিক প্রমুখ। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে ছবিটি। এটি যৌথভাবে প্রযোজনা করেছেন বদরুল আনাম সৌদ সুবর্ণা মুস্তাফা।

×