ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁও রেল স্টেশনে পকেটমারদের দৌরাত্ব 

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও

প্রকাশিত: ২০:১২, ১৯ মার্চ ২০২৩

ঠাকুরগাঁও রেল স্টেশনে পকেটমারদের দৌরাত্ব 

ঠাকুরগাঁও রেল স্টেশন

ঠাকুরগাঁও রেল স্টেশনে পকেটমারদের দৌরাত্ব আশঙ্কাজনক হারে বেড়েই চলছে। এমন কোনো দিন নেই যে সাধারণ রেলযাত্রীদের পকেটমারার ঘটনা বাদ পড়ছে। এই স্টেশনে পকেটমারের দল
একদিনে ১১ জনের বিভিন্ন অঙ্কের প্রায় ৬৫ হাজার এবং গত তিনদিনে মোট ১৯ জনের প্রায় লাখ টাকা নিয়ে চম্পট দিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগী ও অভিযোগকারী ১৯ জনের মধ্যে রয়েছেন ব্যবসায়ী, শিক্ষক, শিক্ষার্থী, আইনজীবী ও সাংবাদিকসহ অন্যান্য পেশাজীবী। তারা অভিযোগ করে বলেন, অভিনব কৌশলে কোনো কিছু বুঝতে না দিয়ে পকেটমারের দল তাদের পকেটে হাত ঢুকিয়ে টাকা বের করে নিয়ে চম্পট দিচ্ছে। আর এসব অধিকাংশ ঘটনা ঘটছে ঠাকুরগাঁও রোড রেল স্টেশন থেকে তারাহুড়ো করে ট্রেনে উঠা-নামার সময়।

ভুক্তভোগীদের মধ্যে ব্যবসায়ী সাইফুল, রব্বানী ও শিক্ষার্থী সাব্বির, আসাদসহ অন্যান্যরা জানান, যাত্রী উঠানামা করার জন্য স্টেশনে ট্রেন থামে সর্বসাকুল্যে ২/৩মিনিটের জন্য। এ সময় সকল যাত্রী তাড়াহুড়ো করে তাদের ব্যাগসহ মালামাল নিয়ে ট্রেনে উঠা- নামার জন্য ব্যস্ত হয়ে পড়েন। সেই সুযোগে পকেট মারের দল অনায়াশে যাত্রীদের পকেটে হাত ঢুকিয়ে টাকা-পয়সাসহ মোবাইল ফোনসেট হাতিয়ে নিচ্ছে এবং তখন স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাওয়ায় পর চলন্ত ট্রেনে এ ব্যাপারে অভিযোগ করার জন্য কোনো কর্তৃপক্ষকে পাওয়া যায় না।

এ ব্যাপারে ঠাকুরগাঁও রোড স্টেশনের মাষ্টার আখতারুজামান বলেন, স্টেশনে ট্রেন এসে পৌঁছানোর অনেক আগে থেকেই মাইক সেটে অসংখ্যবার যাত্রীদেরকে পকেটমার থেকে সতর্ক থাকতে বলা হয়। এরপরও যদি পকেটমারের ঘটনা ঘটে তাহলে আমাদের কি করার থাকে, আমরা তো পকেটমারদের চিনিনা। তবে স্টেশনে সার্বক্ষনিক পুলিশ মোতায়েন রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রস্তাব করা হয়েছে।

এমএইচ

×