ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টিসিবির ডাল-তেল পাচারকালে জনতার হাতে আটক তিন ব্যক্তি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম

প্রকাশিত: ১১:৩২, ১১ মার্চ ২০২৩

টিসিবির ডাল-তেল পাচারকালে জনতার হাতে আটক তিন ব্যক্তি

টিসিবির পণ্য

কুড়িগ্রামের উলিপুরে টিসিবির ডাল ও তেল পাচারকালে তিন ব্যক্তিকে আটক করেছে স্থানীয় জনতা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৭ মার্চ) রাত ১১টার দিকে উপজেলার তবকপুর ইউনিয়নের সীমান্ত বাজার (দলবাড়ি) এলাকায়। 

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন। 

অভিযোগ ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, উপজেলার তবকপুর ইউনিয়নের টিসিবি ডিলার আরাফাত ট্রেডার্স’র সত্ত্বাধিকারী মরিয়ম বেগম রশিদ মার্কেটের গোডাউন থেকে ৩ ব্যবসায়ীর কাছে গোপনে ডাল ও তেল বিক্রি করে দেন। মালামাল ক্রেতারা মুসুর ডাল ও সয়াবিন তেলের ৩ বস্তা বাই সাইকেলে করে নিয়ে যাচ্ছিল। 

সীমান্ত বাজার (দলবাড়ি) এলাকায় পৌছিলে এলাকার লোকজন টের পেয়ে তাদের আটক করে। বস্তা খুলে দেখতে পায় সব টিসিবির ডাল ও তেল। উপস্থিত জনতা ৩ বস্তার সিংহভাগ ডাল ও তেল লুট করে নিয়ে যায়। এ সময় দুই ক্রেতা সাইকেল নিয়ে কৌশলে পালিয়ে যায়। 

এর মধ্যে ১৫ বোতল সয়াবিন তেল (৩০ লিটার) ও ৪ প্যাকেট (৮ কেজি) মুসুর ডাল সহ গুনাইগাছ ইউনিয়নের রাম রামধন জুম্মাহাট গ্রামের রসুল মিয়ার পুত্র আব্দুল হামিদকে আটক করা হয়। আটকৃত ডাল ও তেল গ্রাম পুলিশ মশিহার রহমানের বাড়িতে রাখা হয়েছে।

আব্দুল হামিদ মুচলেখায় উল্লেখ করেন, তিনি টিসিবি ডিলার মরিয়ম বেগমের কাছে এসব মালামাল কিনেছেন।

ইউপি চেয়ারম্যান মোখলেসুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, পাচারকারী আব্দুল হামিদের কাছে মুচলেখা লিখে নিয়ে উদ্ধারকৃত মালামাল গ্রাম পুলিশ মশিহার রহমানের বাড়িতে রাখা হয়েছে।

টিসিবি ডিলার মরিয়ম বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব মালামাল আমার নয়।

উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসার সঙ্গে কথা হলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তে প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসআর

×