ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গুলিস্তানে বিস্ফোরণ

নিহত হৃদয়ের করিমগঞ্জের বাড়িতে শোকের মাতম

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ

প্রকাশিত: ১৮:২২, ৮ মার্চ ২০২৩; আপডেট: ১৮:২৫, ৮ মার্চ ২০২৩

নিহত হৃদয়ের করিমগঞ্জের বাড়িতে শোকের মাতম

মায়ের আহাজারি

ঢাকার গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে বিস্ফোরণের ঘটনায় নিহত ১৮ জনের মধ্যে হৃদয়ের (২০) বাড়ি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নোয়াবাদের উলুখলায়। তার বাড়িতে এখন চলছে শোকের মাতম। 

বুধবার (৮ মার্চ) দুপুরে তার বাড়িতে গিয়ে দেখা যায়, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে মা আনোয়ারা বেগম বারবার মুর্ছনা যাচ্ছেন। ছেলের শোকে বাবা আবুল হাশেম মানসিক মারসাম্য হারিয়ে বিছানায় কাতরাচ্ছেন। 

ঢাকা থেকে হস্তান্তর করা মরদেহ অ্যাম্বুলেন্সে সকাল ৭টায় এসে পৌঁছে নিহতের গ্রামের বাড়িতে। এর আগে থেকেই হৃদয়ের বাড়িতে আত্মীয়স্বজন ও শুভাকাক্ষীরা ভিড় করেন। সকাল ১০টায় উলুখলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

নিহতের পরিবারের লোকজন জানায়, তিন ভাই ও এক বোনের মধ্যে নিহত হৃদয় সবার বড় ছিল। সংসারে অভাব অনটন লেগে থাকায় বেশি দূর পড়াশোনা করতে পারেনি হৃদয়। পরে জীবিকার তাগিদে সে ঢাকার গুলিস্তানে একটি স্যানিটারি দোকানে ১২ হাজার টাকা বেতনের চাকরি নেয়। তার উপার্জনের সিংহভাগ টাকাই সে গ্রামের বাড়িতে পরিবারের কাছে পাঠাতো। গত ৪ মাস আগে গ্রামে নিজেদের ১ শতাংশ জমি না থাকায় বাবা-মা-ভাই-বোনদের ঢাকা নিয়ে যায়। 

এরপর গুলিস্তানে বাবা আবুল হাশেমের পানের ব্যবসা আর হৃদয়ের বেতনের টাকায় সিদ্দিক বাজারের জাবেদ পল্লীতে তারা ভাড়া বাসায় থেকে কষ্টে দিনাতিপাত করতো। দুর্ঘটনার দিন বিকেল সাড়ে ৪টায় বাবার পানের দোকানের উদ্দেশ্যে হৃদয় বাসা থেকে বের হয়। বিআরটিসি কাউন্টারের পাশের সড়ক অতিক্রমকালে আকষ্মিক বিস্ফোরণে হৃদয় গুরুতর রক্তাক্ত হয়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে ওইদিন রাত ৮টার দিকে হাসপাতালে গিয়ে হৃদয়ের লাশ শনাক্ত করে পরিবারের লোকজন। 

স্থানীয় নোয়াবাদ ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল জানান, নিহতের পরিবারটি খুবই গরিব। একমাত্র উপার্জনক্ষম ছেলের শোকে পরিবারটি এখন দিশেহারা। তিনি এ পরিবারের সহায়তায় সরকার এগিয়ে আসবে-এমনটি প্রত্যাশা করেন।

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ। ইতিমধ্যে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

এছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাৎক্ষণিক নিহতদের পরিবারকে ৫০ হাজার টাকার দেওয়ার পাশাপাশি আহতদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য ১০ হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত দিয়েছে বলে জানা গেছে।

এসআর

×