ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কিশোরগঞ্জ আইনজীবী সমিতির মতবিনিময় 

মুক্ত জীবনের অপেক্ষায় আছি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ

প্রকাশিত: ২০:৪৬, ২ মার্চ ২০২৩; আপডেট: ২১:৩১, ২ মার্চ ২০২৩

মুক্ত জীবনের অপেক্ষায় আছি

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রসিকতার ছলে বলেছেন, রাষ্ট্রপতি হিসেবে আমার ১০ বছর ৪১ দিনের বন্দি জীবন। আগামী ২৩ এপ্রিল মেয়াদ শেষ হবে। ২৪ এপ্রিল থেকে আমি মুক্ত মানুষ। এরপর বঙ্গভবন থেকে বিদায় নেওয়ার পর মাসে ১৫ দিন থাকবো ঢাকায়, ১৫ দিন থাকবো মিঠামইন আর কিশোরগঞ্জ শহরে। তখন খুব সহজে আপনাদের সাথে মিশতে পারবো। 

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইনজীবীদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। রাষ্ট্রপতি তাঁর স্বভাবসুলভ রসিকতায় আরও বলেন, ‘ডেপুটি স্পিকার ও স্পিকারের দায়িত্ব পালন করেছি। আগে মাঝে মাঝে এমপি হইতাম, এখন ওই এমপি হওয়ারও সুযোগ নাই। সবই শেষ! শুধু আপনাদের সাথে দেখা সাক্ষাত করতে পারবো।

তিনি বলেন, উকালতিও করতে পারবো না, কারণ সর্বোচ্চ আদালত প্রধান বিচারপতি এবং অন্যান্য বিচারপতিগণ সবাই আমার নিচের পদে চাকরি করেন। তাই রাষ্ট্রপতির পদ যাওয়ার পর আমার আর কোন জায়গা নেই যাওয়ার’। রাষ্ট্রপতি আবদুল হামিদ নিজের আইন পেশার প্রসঙ্গে বলেন, সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন ও ঢাকা বার সমিতির সদস্য পদ স্থগিত করেছি।  কিন্তু কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য থেকে সরে যাইনি, এটি এখনো চলমান আছে। যেন অন্তত আপনাদের সাথে এ বার লাইব্রেরিতে বসে আলাপ-আলোচনায় সময় কাটাতে পারি। এখন সেই সময়ের অপেক্ষায় আছি।

মতবিনিময় সভা শেষে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট পরিদর্শনে যান। পরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনে মুজিব কর্ণার পরিদর্শন করেন। এ সময় রাষ্ট্রপতির সামরিক-বেসামরিক সচিবগণ ছাড়াও কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ মোঃ সায়েদুর রহমান খান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ হাবিবুল্লাহ্, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল মামুনসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি সড়কপথে শহরের খরমপট্টিস্থ নিজ বাসভবনে যান এবং
সেখানেই রাত্রিযাপন করেন। 

সফরের শেষদিন শুক্রবার (৩রা মার্চ) বিকেল সোয়া ৩টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। সেখান থেকে সার্কিট হাউজে গিয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে বিকেল সাড়ে ৪টায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ছেড়ে যাবেন।

এমএস

×