ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাভারে গ্যাস বিস্ফোরণে মা ও ২ মেয়ে দগ্ধ

প্রকাশিত: ১০:৪৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

সাভারে গ্যাস বিস্ফোরণে মা ও ২ মেয়ে দগ্ধ

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

ঢাকার সাভার বিশমাইল এলাকার একটি বাসায় রান্নাঘরে গ্যাস থেকে বিস্ফোরণে মা ও দুই মেয়ে দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন ইয়াসমিন (৪০) ও তার দুই মেয়ে শিমু (১৭) ও লতিফা (১৩)।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে বিশমাইল আমতলা এলাকার একটি দুতলা বাড়ির নিচতলায় এই দুর্ঘটনা ঘটে। আশঙ্কাজক অবস্থায় তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তাদেরকে হাসপাতালে নিয়ে আসা ইয়াসমিনের খালাতো ভাই মো. সোজা মিয়া জানান, তারা বিশমাইল আমতলা এলাকার পাশাপাশি বাড়িতে ভাড়া থাকেন। স্থানীয় একটি পোশাক তৈরির কারখানায় কাজ করেন ইয়াসমিন ও তার বড় মেয়ে শিমু। ভোরে তারা কর্মস্থলে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তখন ছোট মেয়ে লতিফা রান্নাঘরে যায় রান্না করতে। দিয়াশলাই জ্বালাতেই রান্নাঘরে বিকট বিস্ফোরণ হয়। চিৎকার শুনে পাশের বাসা থেকে তিনি তাদের বাসায় গিয়ে দেখেন, তাদের তিনজনের শরীরে আগুন জ্বলছে। পরে প্রতিবেশীদের সহযোগিতায় আগুন নিভিয়ে তাদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন।

তার ধারণা, রাতে গ্যাসের চুলাটি চালু করা ছিল। এতে রান্নাঘরে গ্যাস বের হয়ে তা জমে ছিল। সকালে যখন লতিফা দিয়াশলাই জ্বালিয়েছে তখন সেই গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

তাদের বাড়ি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বলারহাট গ্রামে। ইয়াসমিনের স্বামী মৃত আব্দুল মতিন।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, তাদের তিনজনের শরীরে অনেকাংশ দগ্ধ হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে ভর্তি রাখা হয়েছে।

তাসমিম

×