ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রথম হলেন ‘প্রত্যাশা’

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম 

প্রকাশিত: ১৮:০৯, ২১ ফেব্রুয়ারি ২০২৩

প্রধানমন্ত্রীর চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রথম হলেন ‘প্রত্যাশা’

প্রত্যাশা ব্যার্নাজী

কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী প্রত্যাশা ব্যার্নাজী। পড়াশুনার পাশাপাশি ছবি আঁকার প্রতি শখ তার। ছোট বেলা থেকে  ছবি আঁকে। গত নভেম্বর মাসে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতার আহবান করা হয়েছিল। এই প্রতিযোগীতায় অংশ নিয়েছিল প্রত্যাশা। প্রথম হয়েছে। তার আঁকা ছবিটি প্রধানমন্ত্রী এবার ২০২৩ সালের শুভেচ্ছা কার্ড  করেছেন। 

এ খবর কুড়িগ্রাম শহরে ছড়িয়ে পড়লে  সারা শহরের আনন্দে উচ্ছাসে স্বাগত জানায় ছোট্ট প্রত্যাাশাকে। টক অবদি টাউন হয় ঘটনাটি। অনেক মানুষ প্রত্যাশার বাড়ীতে গিয়ে শুভেচ্ছা জানায়। এলাকাবাসী মনে করে সে দারুণ সুখের খবর বয়ে এনেছে জেলা বাসির জন্য।  প্রধানমন্ত্রী তাকে এক লক্ষ টাকা উপহারও দিয়েছেন। প্রত্যাশার বাবা গোবিন্দ ব্যানার্জি, মা কুন্তলা রায় খুব খুশি সন্তানের এ সাফল্যে। তারা সন্তানের জন্য দোয়া চান সকলের কাছে। তাদের বাড়ি শহরের মোল্লা পাড়ায়।

কুড়িগাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোসেন জানান প্রত্যাশা যে সম্মান কুড়িগ্রাম জেলা বাসীর জন্য বয়ে এনেছে তার জন্য আমরা গর্বিত। সে যেন আরও ভাল করতে পারে এ জন্য সব রকম সহযোগীতা দিবো। প্রত্যাশার আর্টের শিক্ষক  মোঃ শহীদুল ইসলাম জানান  খুবই মেধাবী প্রত্যাশা। ছোট বেলা খুব ভাল ছবি আঁকে  ও একদিন ভাল করবেন এটা জানতাম। তার সাফল্য কামনা করি। 
 
 

এমএস

×