ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিঠামইনে উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন রাষ্ট্রপতির

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ

প্রকাশিত: ২০:০০, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

মিঠামইনে উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন রাষ্ট্রপতির

উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন 

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন দিনের সরকারি সফরের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) হাওড় অধ্যুষিত উপজেলা মিঠামইনের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেছেন। 

বিকেলে মিঠামইন থেকে সড়কপথে ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা করেন। ইটনা উপজেলা সদরে তিনি উন্নয়ন কাজ দেখে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে সুধী সমাবেশে মিলিত হন। 

এর আগে বুধবার রাতে নিজ জন্মভূমি হাওড় অধ্যুষিত মিঠামইন উপজেলায় এক সুধী সমাবেশে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, নির্বাচিত জনপ্রতিনিধিদের মূল কাজ জনগণের কল্যাণে কাজ করা এবং এজন্য জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। 

এ সময় তিনি জনগণের আস্থা অর্জনে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন। মতবিনিময় সভায় কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাওড়ের ভৌগলিক অবস্থানের বর্ণনাসহ স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে রাষ্ট্রপতি আবদুল হামিদ আরও বলেন, শুধু উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করলেই হবে না, জনগণ যেন উন্নয়নের সুফল পায় তা নিশ্চিত করতে হবে। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে। এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন দিনের সফরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মিঠামইন পৌঁছলে সেখানে তাকে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি গার্ড অব অনার গ্রহণ করেন। 

রাষ্ট্রপতি আবদুল হামিদ সফরের শেষদিন শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মিঠামইনে নির্মাণাধীন ক্যান্টনমেন্ট ও আরো কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন। পাশাপাশি রাষ্ট্রপতি বাদ জুম্মা কামালপুরে নিজ বাড়ির জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করে বাবা হাজী মো. তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত করবেন। পরে ওইদিন সন্ধ্যায় তার হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে মিঠামইন ত্যাগের কথা রয়েছে। 
 

 

এসআর

×