ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ ফেব্রুয়ারি ব্রি’তে আসছেন

স্টাফ রিপোর্টার, গাজীপুর 

প্রকাশিত: ২২:২০, ৪ ফেব্রুয়ারি ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ ফেব্রুয়ারি ব্রি’তে আসছেন

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে ব্রি’তে প্রস্তুতি সভা 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ ফেব্রুয়ারি গাজীপুরে আসছেন। তিনি বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) সদর দপ্তরে আয়োজিত ব্রি’র সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন ব্রি’র মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর। 

ব্রি সূত্রে জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে শনিবার গাজীপুরস্থ ব্রি’র আগামী সদর দপ্তরের প্রশিক্ষণ ভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউরটর (বারি) মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা অনুবিভাগ) মো. মাহবুবুল হক পাটওয়ারী, অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) রবীন্দ্র শ্রী বডুয়া, ব্রি’র পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানমসহ কৃষি মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ব্রির সকল বিভাগীয় প্রধান ও জ্যেষ্ঠ বিজ্ঞানীগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান মন্ত্রীর ব্রি সদর দপ্তরে আগমন উপলক্ষে প্রস্তুতির বিষয়াদি কৃষি সচিবকে অবহিত করা হয়। এ সময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। পরে তিনি প্রধানমন্ত্রীর সম্ভাব্য পরিদর্শন স্থানগুলো ঘুরে দেখেন। 

এমএস

×