ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

যৌতুকের চাপ সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা,গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ 

প্রকাশিত: ১৯:২০, ১৮ জানুয়ারি ২০২৩

যৌতুকের চাপ সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা,গ্রেপ্তার ১

গ্রেপ্তার

নারায়ণগঞ্জের আড়াইহাজারের ছোট ফাউসা দেওয়ানপাড়া এলাকায় লিজা আক্তার (১৮) নামের এক গৃহবধূ যৌতুকের চাপ সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার (১৭ জনিুয়ারি ২৩) রাতে এ ঘটনাটি ঘটে। 

বুধবার সকালে লিজা আক্তারের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারারয়ণগঞ্জ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। বুধবার বিকেলে এ ঘটনায় আহত্মহত্যার প্ররোচনার অভিযোগ আড়াইহাজার থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় নানি শাশুড়ি মেহেরুনকে গ্রেপ্তার করা হয়েছে।

লিজার স্বজনরা জানায়, লিজা আক্তারের সঙ্গে প্রেমের সূত্র ধরে দেড় বছর আগে বিয়ে হয় ছোট ফাউসা পশ্চিমপাড়ার তানভীর হাসানের (২৫)। কিন্তু তানভীরের পরিবার এ বিয়ে মেনে নেয়নি। পরে ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে মেনে নিলেও টাকা দিতে না পারায় তানভীর লিজাকে তার পিত্রালয়ে রেখে পরিবারের চাপে বিদেশে চলে যান। 

এ বিষয়ে লিজা বাদী হয়ে নারায়ণগঞ্জের একটি আদালতে যৌতুক মামলা দয়ের করেন। মঙ্গলবার লিজার মামলার হাজিরার তারিখ ছিল। দিনে হাজিরা দিয়ে এসে রাতে লিজা আত্মহত্যা করেন।  

আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানান, এ বিষয়ে একটি আত্মহত্যার প্ররোচনার মামলা হয়েছে। এ মামলায় নিহতের নানি শাশুড়িকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। 

 

সম্পর্কিত বিষয়:

×