ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

লালপুরে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত, যাত্রীদের চরম দুর্ভোগ

সংবাদদাতা, লালপুর

প্রকাশিত: ১৬:১৮, ৫ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৬:১৯, ৫ ডিসেম্বর ২০২২

লালপুরে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত, যাত্রীদের চরম দুর্ভোগ

নাটোরের লালপুরের স্টেশনের দাপ্তর

নাটোরের লালপুরে আজিজনগর রেলওয়ে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। জনবল সংকট দেখিয়ে গত ২২ আগষ্ট থেকে স্টেশনটির দাপ্তরিক কাজ স্থগিত করে দেয় পশ্চিম অঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ বলে জানা গেছে।স্টেশন মাস্টার সহ অন্যান্য পদে জনবল না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। ঈশ্বরদী ও আব্দুলপুর রেলওয়ে থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে এই স্টেশনের দাপ্তরিক কাজ বলে জানা গেছে। ট্রেনের সময়সূচি ও ঘন্টা দেওয়ার কোন লোকবল নেই স্টেশনটিটে।তবে একজন কর্মচারী দিয়ে টিকেট দেওয়া অব্যাহত রয়েছে। তাকেও এসে পাওয়া যায় না। 

এছাড়া বেশির ভাগ সময় স্টেশন মাস্টারের ও টিকেট দেওয়ার কক্ষটি তালা বন্ধ অবস্থায় দেখা যায়। আর ট্রেনের ইঞ্জিন দেখে গোপালপুর রেলগেট রেল ক্রসিং দেওয়া হয়। এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে। সিগন্যাল বাতি বন্ধ থাকায় ট্রেনর ইঞ্জিন চালককে স্টেশনে ট্রেন বিরতি দেওয়ার সময় নানান সমস্যা সুমখীন হতে হয়। স্টেশনে বিরতি না দিয়ে স্টেশন ছেড়ে চলে যায়।পরে আবার ট্রেন ব্রেক করে স্টেশনে এসে বিরতি দিতে দেখা গেছে। এসময় যাত্রীরা আতংকিত হয়ে পড়ে  ও চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এছাড়া এই অঞ্চলে উত্তর বঙ্গের ভারী শিল্প নর্থ বেঙ্গল সুগার সহ উপজেলা পরিষদ,যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র ও বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠান অবস্থিত।এই উপজেলার সিমানাবর্তী কাদিরাবাদ সেনানিবাস।

 স্টেশনটির দাপ্তরিক কাজ স্থগিত থাকার কারণে রাষ্ট্রীয় কাজ ব্যহত হচ্ছে। এসব ভোগান্তি থেকে রেহাই পেতে স্টেশনটির জনবল নিয়োজিত করে দাপ্তরিক কাজ শুরু করার জন্য রেলওয়ে কর্তৃপক্ষ নিকট দাবী জায়েছেন যাত্রীরা।এবিষয়ে সাগরদাড়ি ট্রেনে রাজশাহী গামী ফরহাদুজ্জামান রুবেল নামের একজন যাত্রী বলেন,ট্রেন কোন সময় আসবে জানতে পারিচ্ছি না।এবিষয়ে গোপালপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ বেলাল হোসেন বলেন,আমাদের দাপ্তরিক কাজের জন্য রাজশাহী শিক্ষা বোর্ডে সহ রাজধানী ঢাকায় যাওয়া লাগে। কিন্তু স্টেশনটিতে জনবল না থাকার কারনে আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।এবিষয়ে গোপালপুর ডিগ্রি পাস অনার্স কলেজর অধ্যক্ষ বাবুল আকতার বলেন,নর্থ বেঙ্গল সুগার মিলস্, উপজেলা পরিষদ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রাষ্ট্রীয় কাজের জন্য সহ এই অঞ্চল ও পাশের বাঘা ও বড়াইগ্রামের মানুষের জন্য স্টেশনটি অতি গুরুত্বপূর্ণ। দাপ্তরিক কাজ স্থগিত থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে এই অঞ্চলের মানুষের। আর যেন দুর্ভোগ পোহাতে না হয়,এবিচনায় স্টেশনটির দাপ্তরিক কাজ চালু করার জন্য রেলওয়ে কর্তৃপক্ষর দৃষ্টি আকর্ষণ করছি।

এবিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী বলেন,মুক্তিযোদ্ধের স্মৃতি বিজড়িত এই আজিমনগর স্টেশন।এই অঞ্চলের হাজার হাজার যাত্রী ট্রেনে যাওয়া আশা করেন।স্টেশনটি দাপ্তরিক কাজ স্থগিত থাকায় যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। এঅবস্থার নিরশনের জন্য অতি দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য রেলওয়ে কর্তৃপক্ষর দৃষ্টি আকর্ষণ করছি। এবিষয়ে রেলওয়ে পশ্চিম মহা ব্যবস্থাপক(জিএম)অসিম কুমার তালুকদার বলেন,জনবল সংকটের কারণে আজিমনগর রেলওয়ে স্টেশনের দাপ্তরিক কাজ স্থগিত রয়েছে। 

টিএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart