ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শহীদদের অবমাননাকারী যুবলীগ নেতাকে গ্রেপ্তারের দাবি

সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী

প্রকাশিত: ১৭:০৫, ২৩ নভেম্বর ২০২২

শহীদদের অবমাননাকারী যুবলীগ নেতাকে গ্রেপ্তারের দাবি

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এক মুক্তিযোদ্ধা

‘এভাবে শহীদ শয়তানদের মাটিতে ফেলে পিঁপড়া মতো পা দিয়ে কচলায় মারবো’। সামাজিক যোগাযোগ মাধ্যমে খান দিল নেওয়াজ নামের আইডি থেকে এমন একটি পোষ্ট দেখে ক্ষোভে ফুঁসে উঠেছে সৈয়দপুরের বীর মুক্তিযোদ্ধা শহীদ ও পরিবারের সদস্যরা।
 
এরই প্রতিবাদে মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে শহরের আদিবা কনভেনশন হলে শহীদ পরিবারের সন্তান ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হকের সঞ্চালনা ও সভাপতিত্বে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
 
সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান মীর্জা সালাহউদ্দিন বেগ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে খান দিল নেওয়াজ নামে আইডির ব্যাক্তি একজন স্বীকৃত ও কুখ্যাত রাজাকারপুত্র। তার পিতা মহান মুক্তিযুদ্ধের সময় পার্বতীপুর ও এ শহরে ট্রেন ট্রাজেডি নামে নারকীয় হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত ছিল। স্বাধীনতার ৫১ বছর পেরিয়ে এ দেশের শ্রেষ্ট সন্তানদের ওপর ক্ষোভের বহি:প্রকাশ ঘটিয়েছে। আমরা অস্ত্র জমা দিয়েছি, ট্রেনিং নয়। তাই শহীদদের এই অবমাননা সহ্য করা হবে না।
 
শহীদ পরিবারের সদস্য ও পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু বলেন, সে ক্ষমা চেয়ে তার পিতার কর্মকান্ডের কথা স্বীকার করলে আমরা মাফ করে দিতাম। তবে তার বাহিনী দিয়ে নানা রকম ঘটনা ঘটাচ্ছে। 

এর প্রতিবাদে আমরা শান্তিপুর্ণ আন্দোলন চালিয়ে যাব। তাকে আগামী ৭ দিনের মধ্যে আইনের আওতায় না নেয়া হলে কঠোর আন্দোলনে এ শহরকে অচল করে দেয়া হবে।  

এ সময় বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সরকার, বীর মুক্তিযোদ্ধা মো: ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান, বীর মুক্তিযোদ্ধা মোনায়মুল হক, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, শহীদ পরিবারের সন্তান মিজানুল হকসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এসআর

সম্পর্কিত বিষয়:

×