ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহত

প্রকাশিত: ২১:৩০, ১৯ নভেম্বর ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহত

নিহত নয়ন মিয়া

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বিএনপির সমাবেশের লিফলেট বিতরণকালে পুলিশের শটগানের গুলিতে নয়ন মিয়া (১৮) নামে ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নিহতের অভিযোগ করা হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে তার সঙ্গে আসা বন্ধু সোলাইমান ও প্রতিবেশী চাচাতো ভাই মো. সজিব জানান, আগামী ২৬ তারিখ কুমিল্লায় বিএনপির সমাবেশ উপলক্ষে তারা বাঞ্ছারামপুরে লিফটের বিতরণ করছিলেন। তাদের সঙ্গে প্রায় দুই থেকে আড়াইশো নেতাকর্মী ছিলেন। বাঞ্ছারামপুর থানা সংলগ্ন মোল্লাবাড়ি নতুন ব্রিজে পৌঁছালে তখন পুলিশ তাদেরকে বাধা দেয়। একপর্যায়ে কাছ থেকেই শটগান দিয়ে গুলি করে পুলিশ। এতে নয়নের পেটে গুরুতর আঘাত লাগে। নয়ন ছাড়াও আরও বেশ কয়েকজন আহত হন। পরে নয়নকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢামেকে নিয়ে আসা হয়।

হাসপাতালে বিএনপির নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক (সংযুক্ত) আব্দুস সাত্তার পাটোয়ারী জানান, ছাত্রদলের নেতাকর্মীরা উপজেলায় লিফলেট বিতরণকালে পুলিশ তাদের লক্ষ করে গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে নয়ন মারা গেছেন। এছাড়া প্রায় ২০ জন আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে।

স্বজনরা জানান, ঢাকার কেরানীগঞ্জের কালিগঞ্জে একটি কাপড়ের দোকানে চাকুরি করতেন নয়ন। উপজেলার চরশীবপুর গ্রামের রহমতউল্লাহর ছেলে নয়ন।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×