ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে গৃহবধূ ধর্ষণ: ২ জনকে মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১৭:১৩, ২ নভেম্বর ২০২২

দিনাজপুরে গৃহবধূ ধর্ষণ: ২ জনকে মৃত্যুদণ্ড

আদালতে হাজির করা হয় দুই আসামিকে।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় এক গৃহবধূকে ধর্ষণ মামলায় ২ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ নভেম্বর) দুপুরে দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের হানিফা হাজির ছেলে বুদু (৪০) ও একই এলাকার মোকলেছার রহমানের ছেলে সাগর (৩২)।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ নভেম্বর ওই গৃহবধূ ফুলবাড়ী উপজেলার পশ্চিম মীরপুর গ্রামের স্বামীর বাড়ি থেকে রাগ করে বাবার বাড়ি যাচ্ছিলেন। পথে একই গ্রামের বুদুর সঙ্গে দেখা হলে একটি ইজিবাইকের ব্যবস্থা করে দেওয়ার জন্য গৃহবধূ অনুরোধ করেন। পরে বুদু তাকে শর্টকাট রাস্তা দিয়ে ইজিবাইকে তুলে দেওয়ার কথা বলে সঙ্গে নিয়ে যান। এসময় তিনি মোবাইলফোনে তার গৃহকর্মী সাগরকেও ডেকে নেন। পরে একটি নির্জন জায়গায় নিয়ে গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করেন তারা।

গৃহবধূর চিৎকার স্থানীয়রা এগিয়ে আসলে দুই আসামি পালিয়ে যায়। পরদিন ২১ নভেম্বর গৃহবধূ বাদী হয়ে বুদু ও সাগরকে আসামি করে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করেন। 

আসামিরা গ্রেফতারের পর ১৬৪ ধারায় বিচারকের কাছে জবানবন্দি দেন। তদন্ত শেষে ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলায় মোট সাত সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। তারা দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক আসামিদের মৃত্যুদণ্ডের সাজা দেন।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×