ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাকেরগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূ ধর্ষণ মামলা

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ

প্রকাশিত: ১৯:৫৭, ২৩ অক্টোবর ২০২২

বাকেরগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূ ধর্ষণ মামলা

রিয়াজ শরীফ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিয়াজ শরীফের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। 

রিয়াজ শরীফের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি ধর্ষণ মামলা করা হয়েছে। তিনি আউলিয়াপুর গ্রামের মো. জালাল শরীফের পুত্র।

মামলা সুত্রে জানা যায়, রঙ্গশ্রী ইউনিয়ন আউলিয়াপুর গ্রামের গৃহবধূ দুই সন্তানের জননী রাহিমা বেগমের সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে ছাত্রলীগ নেতা রিয়াজ শরীফ। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে রাহিমা বেগমের পুত্র কাওসার শেখকে প্রাইভেট পড়ানোর জন্য প্রতিবেশী ছাত্রলীগ নেতা রিয়াজ শরীফকে ঠিক করা হয়। রাহিমা বেগমের আউলিয়াপুর গ্রামে স্বামীর বাড়িতে নিয়মিত প্রাইভেট শিক্ষক হিসেবে রিয়াজ শরীফ আসা-যাওয়া শুরু করে। একপর্যায়ে রহিমা বেগমের সঙ্গে রিয়াজের পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। 

আরও জানা যায়, রিয়াজ শরীফ গত ৩১ ডিসেম্বর ২০১৮ সালে রাহিমা বেগমকে বিয়ের করার কথা বলে বরিশাল কাজী অফিসে নিয়ে স্বামীকে তালাক দেওয়ায়। তখন রাহিমা বেগম কাজী অফিসে অসুস্থ হয়ে পড়লে বিয়ের কাবিনের নামে স্বাক্ষর রাখে। পরে বরিশালের কাউনিয়ার  পলাশপুরে একটি ভাড়া বাসায় উঠে সেখানে তারা স্বামী-স্ত্রী হিসেবে দেড় বছর বসবাস করেন। পরবর্তীতে কোতোয়ালি থানার কারিকর বিড়ি ব্রাঞ্চ খ্রিস্টান পাড়ায় বাসা ভাড়া নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করেন। কিছুদিন যাবত রিয়াজ শরীফ রাহিমা বেগমের সঙ্গে খারাপ আচরণ করতে থাকে এবং বাসায় আসা বন্ধ করে দেয়। 

একপর্যায়ে সন্দেহ হলে রহিমা বেগম রিয়াজ শরীফের কাছে বিয়ের কাবিন নামা দেখতে চায়। রিয়াজ শরীফ বিভিন্ন রকম টালবাহানা করে কাবিননামার বিষয়টি এড়িয়ে যেতে চায়। গত ৪ অক্টোবর রাত ৮ টায় কোতোয়ালি থানাধীন সাগরদী ২৫নং ওয়ার্ডের কারিকর বিড়ি ব্রাঞ্চ, খ্রিস্টান পাড়া (মিঠুয়া নীড়) ভবনের নিচ তলায় রাহিমা বেগমের ভাড়া বাসায় এসে রিয়াজ শরীফ বিভিন্ন কথাবার্তা বলতে থাকে। একপর্যায়ে ঐ রাতে রাহিমা বেগমকে ধর্ষণ করেন রিয়াজ।

এ বিষয়ে রাহিমা বেগম বাদী হয়ে রিয়াজ শরীফের বিরুদ্ধে বরিশাল কোতোয়ালি থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। রাহিমা বেগম জানান, রিয়াজ শরীফ পরকীয়া প্রেমের ফাঁদে ফেলে বিয়ের নামে নাটক করে আমাকে চার বছর স্ত্রীর হিসেবে বরিশালের বিভিন্ন স্থানে ভাড়া বাসায় রেখে ধর্ষণ করেছে। 

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) ছগির জানান, ২২ অক্টোবর দিবাগত রাতে রিয়াজ শরীফের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করা হয়েছে। তিনি আত্মগোপনে আছেন। তাকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×