ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

প্রকাশিত: ১৭:০৩, ২৯ জুলাই ২০২২; আপডেট: ১৮:৫৫, ২৯ জুলাই ২০২২

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

দুমড়ে-মুচড়ে পড়ে আছে মাইক্রোবাস। ছবি: জনকণ্ঠ।

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ আরোহী নিহতের ঘটনা ঘটেছে। তবে গেটম্যানের দাবি, লাল পতাকা উড়িয়ে বারণ করলেও মাইক্রোবাস চালক শোনেননি। তার অবহেলার কারণেই এত বড় দুর্ঘটনা ঘটেছে।

বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) জাহাঙ্গীর হোসেন বলেন, মীরসরাইয়ে খৈয়াছরা ঝণা দেখতে আসা পর্যটকবাহী মাইক্রোবাসটি গেট ম্যানের অনুরোধ উপেক্ষা করে জোর করে ক্রসিং পার হওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। লেবেল ক্রসিংয়ের বাঁশ ঠেলে মাইক্রোবাসটি লাইনে ওঠে যায়।

এদিকে, চট্টগ্রামগামী মহানগর প্রভাতীর ধাক্কায় মাইক্রোবাসের ১১ জন আরোহী নিহত হওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে দুর্ঘটনার পরপরই বিভাগীয় পার্সোনেল অফিসার (ভারপ্রাপ্ত) আনছার আলীকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। 

বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মুহম্মদ আবুল কালাম চৌধুরী বলেন, চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর আপ যাচ্ছিল। একই সময় ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর প্রভাতীও মিরসরাই বড়তাকিয়া এলাকায় একইস্থান পারাপার হচ্ছিল। বড়তাকিয়া রেলক্রসিংয়ে মহানগর আপ ট্রেনটি যাওয়ার আগে ক্রসিংয়ের গেটে থাকা বাঁশ ফেলানো হয়। এসময় মহানগর আপ বড়তাকিয়া ক্রস করার সঙ্গে সঙ্গে মাইক্রোবাসটি বাঁশ উল্টিয়ে ট্রেনের লাইনে উঠে পড়ে। ঘটনার সময় গেটম্যান উপস্থিত ছিলেন। তিনি বার বার লাল পতাকা উঁচিয়ে তাদের বারণ করলেও মাইক্রোচালক শোনেননি।

×