ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মেহেদীর নৈপুণ্যে ভারতকে হারাল বাংলাদেশ

প্রকাশিত: ১৯:৫২, ৪ ডিসেম্বর ২০২২; আপডেট: ২০:১৫, ৪ ডিসেম্বর ২০২২

মেহেদীর নৈপুণ্যে ভারতকে হারাল বাংলাদেশ

মেহেদী হাসান মিরাজ

রোহিত শর্মার ভারতের বিপক্ষে অভিশ্বাস্য ও শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর জয়ে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ১ উইকেট বাকি থাকতেই ভারতের দেয়া ১৮৭ রানের টার্গেট পার করে জয় ছিনিয়ে নিয়েছে টাইগাররা।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। 

প্রথমে ব্যাট করতে নামলে দলীয় ২৩ রানে উইকেট হারায় ভারত। মেহেদীর বলে বোল্ড হয়ে ৭ রান করেই ফিরে যান শিখর ধাওয়ান। পরে সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে ২৭ রান করে ফিরে যান রোহিত শর্মা। আর এভাবে একে একে ভারতীয় শিবিরে আঘাত হানতে থাকে টাইগার বোলাররা। 

বাংলাদেশি বোলারদের দাপটে পুরো ৫০ ওভারও খেলতে পারেনি রোহিতরা। ৪১.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৬ রান করে ভারত। ফলে টাইগারদের জন্য টার্গেট দাঁড়ায় ১৮৭ রানের। 

টাইগারদের পক্ষে ১০ ওভার বল করে ৩৬ রান দিয়ে ৫ উইকেট তুলে নেয় সাকিব একাই। এছাড়া এবাদত হোসাইন শিকার করেন ৪ উইকেট এবং মেহেদী তুলে নেন ১টি উইকেট। 

১৮৭ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারের প্রথম বলেই হোঁচট খায় বাংলাদেশ। রানের খাতা না খুলেই ফিরে যান শান্ত। পরে দলীয় ২৬ রানে আউট হন এনামুল হক। এরপর ক্যাচ তুলে দিয়ে ৪১ রান করে ফিরে যান অধিনায়ক লিটন দাস। 

সাকিব ও মাহমুদুল্লাহর ওপর সবাই ভরসা করলেও তারা আশা হত করেন। ২৯ রানে সাকিব ও ১৪ রানে আউট হন মাহমুদুল্লাহ। এরপর মুশফিক, আফিফ, এবাদত ও হাসান মাহমুদরা বিদায় নেন। তখন ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর ১৩৬ রান। ক্রিজে আছেন মেহেদী ও মুস্তাফিজ।

ম্যাচটি বাংলাদেশ হেরে যাবে ভাবলেও শেষে ভরসা দেখাতে থাকেন মেহেদী। খেলতে থাকেন দেখেশুনে। আর তাকে সাপোর্ট দেন মুস্তাফিজ। শেষ পর্যন্ত চার ও ছয়ের সাহায্যে বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান মেহেদী। করেন ৩৮ রান। ফলে এক উইকেট ও ৪ ওভার বাকি থাকতেই ১৮৭ রান করে টাইগাররা। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart