ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

কল সাইলেন্সের করার নতুন অপশন হোয়াটসঅ্যাপে

প্রকাশিত: ১৬:৫২, ২০ জুন ২০২৩

কল সাইলেন্সের করার নতুন অপশন হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপ ফিচার

অচেনা নম্বরের কল স্বয়ংক্রিয়ভাবে সাইলেন্স করার নতুন একটি অপশন নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। ভারতের ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর অনেকেই স্প্যাম কলের অভিযোগ বেড়ে যাওয়ায় এই অপশনটি চালু করা হয়।

মঙ্গলবার (২০ জুন) মার্ক জুকারবার্গ অপশনটি চালু করার ঘোষণা দেন। তিনি বলেছেন, আরও বেশি গোপনীয়তা এবং নিয়ন্ত্রণের জন্যই স্বয়ংক্রিয়ভাবে অযাচিত কলগুলোকে সাইলেন্স করতে পারবেন। ব্যবহারকারীরা Settings > Privacy > Calls and selecting the “Silence unknown caller নির্বাচন করে এই অপশনটি চালু করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ বলেছে, অপরিচিত নম্বরগুলি থেকে কলগুলি স্বয়ংক্রিয়ভাবে সাইলেন্স হয়ে গেলে সেগুলি বিজ্ঞপ্তি এবং অ্যাপের কল তালিকায় প্রদর্শিত হবে। যদি আপনি পরে চেক করতে চান, এটি আপনার পরিচিত কারও কাছ থেকে এসেছে কিন্তু লিস্টে তাদের নম্বর সংরক্ষিত নেই আপনি যখন অজানা নম্বর থেকে একটি কল পাবেন, ফোনটি আপনাকে ‘সাইলেন্সড অজানা নম্বর’ বার্তাসহ নম্বরটি দেখাবে।

আলাদাভাবে হোয়াটসঅ্যাপে একটি নতুন প্রাইভেসি চেকআপ অপশন যুক্ত করেছে, যা প্রাইভেসি বিভাগে প্রদর্শিত হবে। ‘কে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে, তা চয়ন করুন’, ‘আপনার ব্যক্তিগত তথ্য নিয়ন্ত্রণ করুন’, ‘আপনার চ্যাটে আরও গোপনীয়তা যোগ করুন’ এবং ‘আপনার অ্যাকাউন্টে আরও সুরক্ষা যোগ করুন’ এর মতো বিভিন্ন গোপনীয়তা নিয়ন্ত্রণ সম্পর্কে আপনাকে সচেতন করতে চেকআপ আপনাকে একাধিক বার্তা দিয়ে যাবে।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×