ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাঁচ বিভাগে শেখ হাসিনার জনসভার তারিখ ঘোষণা

প্রকাশিত: ১৭:৫১, ১৯ ডিসেম্বর ২০২৩

পাঁচ বিভাগে শেখ হাসিনার জনসভার তারিখ ঘোষণা

আওয়ামী লীগের জনসভা। ফাইল ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্বাচনী জনসভার তারিখ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বরের) আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান জানান, হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরাণ (রহ.)-এর মাজার জিয়ারতের পর আনু্ষ্ঠানিকভাবে শেখ হাসিনার নির্বাচনী সফর শুরু হবে।

তিনি বলেন, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বুধবার (২০ ডিসেম্বর) ভাষণ দেবেন শেখ হাসিনা। এরপর বিভিন্ন বিভাগে ও জেলায় আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এর মধ্যে পাঁচ বিভাগের ৮ জেলায় ৯টি নির্বাচনী জনসভার তারিখ ঘোষণা করা হয়েছে।

সায়েম খান জানান, আগামী ২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে শেখ হাসিনা ভার্চুয়ালি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন।

আগামী ২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। ওইদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।

এরপর ৩০ ডিসেম্বর (শনিবার) গোপালগঞ্জ-৩ আসনে নিজের নির্বাচনী এলাকায় (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) এবং মাদারীপুর-৩ নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। এছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তির সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর। 

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দের সময় ছিল ১৮ ডিসেম্বর পর্যন্ত এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×