ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

টাকার ব্যাগসহ ফেসবুকে পোস্ট

১৫ লাখ টাকা নিয়েও কমিটি দেয়নি ছাত্রলীগ সভাপতি

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী

প্রকাশিত: ২০:৪০, ১১ জুলাই ২০২৩

১৫ লাখ টাকা নিয়েও কমিটি দেয়নি ছাত্রলীগ সভাপতি

ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ও ফেসবুক পোস্ট

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা ছাত্রলীগ, কলাপাড়া পৌর ছাত্রলীগ এবং সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করার পর পরই পটুয়াখালী জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের বিরুদ্ধে কমিটি বাণিজ্যের জোরালো অভিযোগ উঠছে। 

কমিটি বাবদ টাকা নেয়ার ছবিসহ টাকা ফেরত চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক তালুদার। যা নিয়ে পুরো জেলা জুড়ে বইছে সমালোচনার ঝড়। 

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক তালুকদার পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ঘরানার নেতা হিসেবে পরিচিত। গত সোমবার রাতে কলাপাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হলেও বর্তমান সাধারণ সম্পাদক আশিক তালুকদারকে কমিটিতে রাখা হয়নি। এতেই থলের বিড়াল বেরিয়ে আসে।

আশিক তালুকদার তার ফেসবুক সোমবার ১১টা ৪০ মিনিটে করা পোস্টে লিখেছেন, জেলা ছাত্রলীগ সভাপতির দৃষ্টি আকর্ষণ করছি। যে টাকা গুলো নিয়েছেন ফেরত দেন। নাইলে গণভবনে যাব বাকি ডকুমেন্ট নিয়ে। 

এদিকে কমিটি ঘোষণার পর আশিক তালুকদার তার মোবাইলে জেলা ছাত্রলীগ সভাপতির কাছে টাকা ফেরত চেয়েছেন এর একটি অডিও রেকর্ড পাওয়া গেছে। 

এতে শোনা যায় আশিক তালুকদার জেলা ছাত্রলীগের সভাপতিকে বলছেন, ভাই আপনার সাইন পাওয়ার আছে আপনি কমিটি দিছেন। এখন আমার টাকা গুলো ফেরত দেন। এরপর সাইফুল কে বলতে শোনা যায়, ফোন রাখ, তুই ফোন রাখ।

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক তালুকদার বলেন, আমি ক্যান্ডিডেট হতে চাইনি, আমি সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। এরপরও জেলা সভাপতি সাইফুল ইসলাম আমাকে কেন্ডিডেট হতে বলে। বিভিন্ন সময় সে বিভিন্ন অজুহাতে ২০ হাজার, ৩০ হাজার এমন কী পাঁচ হাজার টাকা করেও নিয়েছে। ধাপে ধাপে আমার কাছ থেকে প্রচুর টাকা নিয়েছে। তার এক খালাতো ভাই এর মাধ্যমেও টাকা নিয়েছে।

তিনি আরো বলেন,সর্বশেষ কোরবানীর চার থেকে পাঁচ দিন আগে আমাকে ফোন করে বলে কমিটি দেওয়া হবে, কি করলি। আমার কাছে সে ২০ লাখ টাকা চাইলে আমি বলি, ভাই এত টাকা কিভাবে দিব। পরে আমি তাকে ১৫ লাখ টাকা দেই। পটুয়াখালী নেছারিয়া মাদ্রাসার দিকে যেতে হাতের ডানে খান মোশারেফ হোসেনের বাসার সিঁড়িতে বসে সে আমার কাছ থেকে টাকা নেয়। 

আশিক তালুকদার বলেন, ১৫ লাখ টাকার মধ্যে পাঁচ শত টাকার বান্ডিল ছিল ১২টা, পাঁচশ এবং এক হাজার টাকার মিলিয়ে একটি বান্ডিলে ছিল এক লাখ টাকা এবং বাকি গুলো ছিল এক হাজার টাকার বান্ডিল।

এদিকে ফেসবুকে টাকার ছবিসহ পোস্ট করায় জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহানুর রহমান সুজন মোবাইল ফোনে ফেসবুক পোস্ট ডিলেট করতে হুমকি দেয় বলে আশিক তালুকদার। এর একটি মোবাইল ফোন রেকর্ডে হুমকির বিষয়টির সত্যতা মিলেছে। 

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামের মোবাইল ফোনে কল হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফের মোবাইল ফোনে কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে জেলা ছাত্রলীগ কলাপাড়া উপজেলার মোট তিনটি ইউনিটের কমিটি ঘোষণা করার পর এ নিয়ে বিতর্ক শুরু হলে কেন্দ্রীয় ছাত্রলীগ তাৎক্ষকিভাবে তিনটি কমিটিই স্থগিত করে ইতিমধ্যে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে। 
 

 এসআর

সম্পর্কিত বিষয়:

×