ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

আওয়ামী লীগ চাচ্ছে যে কোন ভাবে ক্ষমতায় থাকতে

প্রকাশিত: ১৭:৪০, ২৬ জুন ২০২৩

আওয়ামী লীগ চাচ্ছে যে কোন ভাবে ক্ষমতায় থাকতে

জিএম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছেন, ২০১৪ বা ২০১৮ সালের মত নির্বাচন হবে না।  যে কোন প্রক্রিয়ায় ঐ ধরনের ফলাফলের জন্য চেষ্টা করবে সরকার। কিন্তু বিদেশীরা চেষ্টা করছে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য। 

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য চেষ্টা করছে। আওয়ামী লীগ দল ও জান বাঁচাতে যে কোন ভাবেই ক্ষমতায় থাকতে চাইবে। আওয়ামী লীগের ধারণা, রাজনৈতিক পট পরিবর্তন তাদের জন্য ব্যাপক বিপর্যয় সৃষ্টি করতে পারে।

সোমবার (২৬জুন) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয় মিলনায়তনে গণমাধ্যম কর্মীদের সাথে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান এর প্রেস সচিব -২ খন্দকার দেলোয়ার জালালী উপস্থিত ছিলেন।

অপর এক প্রশ্নে জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ঈদের পরে আন্দোলনের প্রচেষ্টা দেখা যাচ্ছে। কিন্তু তাতে দেশের মানুষ রাজপথে নামবে কিনা তা নিশ্চিত নয়। আবার, রাজপথে দেশের মানুষ নামবে না তাও বলা যাচ্ছে না। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

অপর এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য বিদেশীদের চাপ আছে। বিদেশীরা চায় দেশে যেন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। যত দিন যাবে ততই পরিস্কার হবে বিষয়টি। কারণ, বিদেশীরা আরো চাপ দেবে এবং সরকার তার কতটা সহ্য করতে পারে। সরকার এক ধরনের চেষ্টা করবে, সরকারের বিরোধীরা এক ধরণের চেষ্টা করবে এবং বিদেশীরা এক ধরনের চেষ্টা করবে। 

তিনি বলেন, সরকার জাতীয় পার্টিকে দূর্বল করার জন্য চেষ্টা করছে। বিভিন্ন সূত্র থেকে আমাকে জানানো হচ্ছে, সরকারের বিভিন্ন সংস্থা জাতীয় পার্টির বিরুদ্ধে নেতিবাচক রিপোর্ট গণমাধ্যমের ওপর করতে চাপ সৃষ্টি করছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×