ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সমাজের কাছে ইমামদের কথা গুরুত্ব বহন করে : শিক্ষামন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর

প্রকাশিত: ২১:৩৪, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

সমাজের কাছে ইমামদের কথা গুরুত্ব বহন করে : শিক্ষামন্ত্রী

বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: জনকণ্ঠ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সমাজের কাছে আপনাদের (ইমাম) কথা অনেক গুরুত্ব বহন করে। মানুষকে সঠিক পথে রাখা আপনাদের একটা বড় দায়িত্ব। একটি চক্র বর্তমানে বইয়ের মাধ্যমে ইসলাম ধ্বংস করে দেয়া হচ্ছে বলে অপপ্রচার করছে। 

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে শহরের কদমতলা মন্ত্রীর নিজ বাসভবনে চাঁদপুর জেলার সদর উপজেলার আওতাধীন মসজিদের খতীব ও ইমামদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমি আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আপনাদের ভোটের কারণে আমি এতবড় সম্মানে যেতে পেরেছি। আপনাদের মাথা ছোট হয় এমন কোন কাজ আমি কখনো করিনি। অভিযোগ উঠলে তার সত্যতা যাচাই করতে হবে। মিথ্যা প্রচারে অংশ নিলে নিজের দায়িত্ব পালন করা হলো না।

দীপু মনি বলেন, বর্তমানে পরিবর্তনের গতিটা অনেক বেশি। এখন ক্ষণে ক্ষণে নতুন নতুন প্রযুক্তি আসছে। যেটা সত্য না, তা বইতে আসতে পারে না। একটি চক্র বলছে বানর থেকে মানুষ হইছে এ কথাটা ছড়াচ্ছে। আর কিছু মানুষ তার পিছনেই দৌঁড়াচ্ছে যাচাই না করে। 

চলমান রাজনীতি প্রসঙ্গে দীপু মনি বলেন, সরকার কি ধাক্কা দিয়া ফালানোর জিনিস! আজকে শেখ হাসিনার নেতৃত্বে এ দেশে কেউ না খেয়ে থাকে না। সকলের ছেলে মেয়েরা স্কুলে যায়, উপবৃত্তি পায়। শেখ হাসিনার সময়ে ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, যারা অপপ্রচার ও মিথ্যাচার করছে তাদের বিচার আপনাদের কাছে দিলাম। যখন সমাজের মানুষের সঙ্গে কথা বলবেন বা পথপ্রদর্শন করবেন তখন সঠিক কথা বলবেন। 

চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াজেদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর মেয়র মো. জিল্লুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক রুহুল আমিন।

শুভেচ্ছা বক্তব্য দেন ইমাম সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা কেফায়েত উল্লাহ এবং স্বাগত বক্তব্য দেন কালেক্টরেট জামে মসজিদের খতিব মাওলানা মো. মোশাররফ হোসেন।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×