ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকারি দল না করলে চাকরি মেলে না

প্রকাশিত: ২০:৫৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

সরকারি দল না করলে চাকরি মেলে না

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের 

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বৈষম্যের কারণে মুক্তিযুদ্ধের চেতনা ম্লান হয়ে যাচ্ছে। বৈষম্যের কারণে ধনী ও দরিদ্রের ব্যবধান বেড়ে যাচ্ছে। তিনি বলেন, সরকারি দল না করলে চাকরি মেলে না, ব্যবসা করা যায় না।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে জাতীয় সাংস্কৃতিক পার্টির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
 
জিএম কাদের বলেন, আমরা আইনের শাসন চাই। আমরা ন্যায়বিচার ভিত্তিক সমাজ ব্যবস্থা চাই। চাঁদাবাজী, টেন্ডারবাজী, দুর্নীতি ও দুঃসাশনে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। 

বৈষম্যের কারণে একটি অসম রাষ্ট্র তৈরি হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, দেশের মানুষের সম্মান, সম্পদে ও জীবনের নিরাপত্তা নেই। এমন একটি দেশের জন্য মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়নি। মানুষে-মানুষের বৈষম্য হচ্ছে স্বাধীনতার চেতনা পরিপন্থী। 

জিএম কাদের বলেন,  দেশের শিক্ষা ও চিকিৎসার মান ক্রমন্বয়ে কমে যাচ্ছে। এখন বিদ্যালয়গুলোতে বড় বড় ভবন হচ্ছে, আধুনিক ল্যাব হচ্ছে কিন্তু মানসম্মত শিক্ষা নেই। যোগ্যতা সম্পন্ন শিক্ষক নিয়োগ হচ্ছে না। জিপিএ বাড়ছে, সার্টিফিকেট বাড়ছে, কিন্তু সঠিক শিক্ষা ব্যবস্থার অভাবে শিক্ষার মান বাড়ছে না। কর্মমুখী শিক্ষা ব্যবস্থার পদক্ষেপ নেই। ফলে, শিক্ষিত বেকারের সংখ্যা বেড়েই চলছে। 

জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরীফা কাদেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, সাংস্কৃতিক পার্টির নেত্রী নুরুন্নাহার বেগম, খন্দকার দেলোয়ার জালালী, মো. হাবিবুল্লাহ ফকির, রাজিব কান্তি গুহ, জিএম রাজু, চম্পা মন্ডল, হিমেল, মোস্তফা জামান বাবু প্রমুখ।

 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×