ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

দেশের কল্যাণে আইন পেশা কাজে লাগাতে হবে

প্রকাশিত: ১৭:০৪, ২২ মে ২০২৪

দেশের কল্যাণে আইন পেশা কাজে লাগাতে হবে

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইন পেশা একটি মহৎ পেশা। দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। 

বুধবার (২২ মে) লালমনিরহাট আদালতে আইনি সহায়তা পেতে আসা মানুষদের জন্য ‘ন্যায় কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ওবায়দুল হাসান সিদ্দিকী বলেন, মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনি পরামর্শ দিয়ে বুঝাতে হবে। 

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মানুষ এখন তুচ্ছ ঘটনায় মামলা করে। মানুষকে সচেতন করে ছোট ঘটনাগুলো মীমাংসের মধ্য দিয়ে মামলার জট ও মামলার দীর্ঘসূত্রতা কমানো সম্ভব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- সুপ্রিম কোর্টের বিচারপতি ইকবাল কবীর। এর আগে তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত লালমনিরহাট রেলওয়ে গণকবর পরিদর্শন করেন।

এসময় আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলামসহ অন্যান্য বিচার বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন। জাতীয় সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মতিয়ার রহমানের সভাপতিত্বে লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আকমল হোসেনসহ অন্যান্য আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শহিদ

×