ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

সবচেয়ে লম্বা বিড়াল

-

প্রকাশিত: ২৩:২৯, ১ অক্টোবর ২০২২

সবচেয়ে লম্বা বিড়াল

সবচেয়ে লম্বা বিড়াল

বিশ্বের সবচেয়ে লম্বা বিড়াল সম্পর্কে জানেন? বিড়ালটির উচ্চতা সম্পর্কে জানলে অবাক হবেন। সাধারণত বিড়াল খুব বড় হয় না তবে সাভানা প্রজাতির কিছু বিড়াল ২০ ইঞ্চি পর্যন্ত লম্বা হয়ে থাকে। গত শুক্রবার এই প্রজাতির একটি বিড়াল সবচেয়ে বড় গৃহপালিত বিড়াল হিসেবে গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে। বিড়ালটির উচ্চতা ১৮.৮৩ ইঞ্চি। বিড়ালটির একটি সুন্দর নামও দিয়েছেন এর মালিক।
যুক্তরাষ্ট্রের মিশিগানের ফারমিংটন হিলের বাসিন্দা ডাঃ উইলিয়াম জন পাওয়ারের এই বিড়ালটির নাম ফেনরির। এটি সাভানা প্রজাতির একটি বিড়াল। হাইব্রিড ও গৃহপালিত আফ্রিকান সার্ভালের সংমিশ্রণে জন্ম এই প্রজাতির বিড়ালগুলোর।  উদ্ভব বিড়ালটি সম্পর্কে ডাঃ উইলিয়াম জন পাওয়ার বলেন, এর আগে ২০১৬ সালে ফেনরির ভাই আর্কটারাস বিশ্বের সবচেয়ে লম্বা গৃহপালিত বিড়ালের রেকর্ডধারী ছিল। তখন তার উচ্চতা ছিল ১৯.৫ ইঞ্চি।

কিন্তু বিড়ালটি বাড়িতে আগুনে পুড়ে মারা যায়। সে এতদিন সবচেয়ে লম্বা বিড়ালের খেতাব ধরে ছিল। তার মৃত্যুর পর এই খেতাবের অধিকারী হয় ফেনরির। এদিকে ডাঃ উইলিয়াম জন পাওয়ারের আরেকটি বিড়াল রয়েছে যার নাম আলটেয়ার। গৃহপালিত বিড়ালের মধ্যে সবচেয়ে লম্বা লেজের অধিকারী এটি। লম্বা লেজের অধিকারী হিসেবে গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডে নামও উঠেছে বিড়ালটির। Ñইউপিআই অবলম্বনে

monarchmart
monarchmart