ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ১৭:১৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

পাকিস্তানে ১৪৪ ধারা জারি

পাকিস্তান

নির্বাচনের পর পাকিস্তানের রাজনীতি টালমাটাল অবস্থা। ভোটের পর পরই ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। আজ দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে দলটি। ইতোমধ্যে বিভিন্ন জায়গায় সমাবেশস্থলের নামও ঘোষণা করেছে তারা। এর প্রেক্ষিতে ইমরান সমর্থকদের ঠেকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে রাজধানী জুড়ে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, রাজধানী শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তার জন্য শহরজুড়ে উচ্চ সতর্কতা অবলম্বন করেছে পুলিশ। পিটিআই দেশজুড়ে শান্তিপূর্ণ বিক্ষোভ ঘোষণায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, যেকোনো সময় এফ৯ পার্কের কাছে ট্রাফিক বাড়ানো হতে পারে। এ এলাকায় জনগণকে অপ্রয়োজনীয় চলাফেরা এড়িয়ে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। ইসলামাবাদ জুড়ে টহল বাড়ানো হয়েছে এবং চেকপয়েন্টগুলোতে তল্লাশি জোরদার করা হয়েছে। জরুরি এবং যেকোনো পরিস্থিতি এড়াতে কাউন্টার টেররিজম বিভাগের স্পেশাল ফোর্সও মোতায়েন করা হয়েছে। সেখানে টহল অব্যাহত রেখেছে তারা।

এর আগে বৃহস্পতিবার পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি খান বলেন, যারা বিশ্বাস করেন ম্যান্ডেট পরিবর্তন ও নির্বাচনে কারচুপি হয়েছে আমরা সেসব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাচ্ছি। শনিবার বিকেলে পিটিআই শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করবে। এ কর্মসূচিতে জনসাধারণকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি। ব্যারিস্টার গওহর আলি খান বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের ম্যান্ডেট চুরি হতে দেব না।

 

এস

সম্পর্কিত বিষয়:

×