ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ঝলমলে মিতু

এনআই বুলবুল

প্রকাশিত: ২১:২৮, ২৩ নভেম্বর ২০২২; আপডেট: ১৫:৫৫, ২৪ নভেম্বর ২০২২

জাহারা মিতু। ‘সুপার মডেল বাংলাদেশ ২০১৭’ বিজয়ী। এরপর ভারতে অনুষ্ঠিত ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল ২০১৭’-এরও একজন ফাইনালিস্ট। একই বছর মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম আসরের প্রথম রানারআপ। এই মঞ্চেই জিতেছিলেন ‘মিস ফ্যাশন আইকন’ ও ‘মিস ন্যাশনাল কস্টিউম’–এর খেতাব। এরপর মডেলিং ও উপস্থাপনায় নাম লেখেন তিনি। তবে বর্তমানে সিনেমার নায়িকা হিসেবেই তিনি পরিচিত। ক্যারিয়ারে বেশ ঝলমলে সময় পার করছেন এ গ্ল্যামারকন্যা। সিনেমায় নিয়েই বেশ ব্যস্ত সময় পার করছেন। আগামী বছরও পুরোদমে সিনেমাতে ব্যস্ত থাকবেন বলে জানান। তিনি আরও বলেন, ছোটবেলা থেকে নাচ, অভিনয়, গান, লেখালেখি, আবৃত্তি এসব করতাম।

কিন্তু কোনোদিন নায়িকা হতে চাইনি। শোবিজে আসার পর ক্রীড়া উপস্থাপকের কাজ শুরু করি। কিন্তু এরপরেও নায়িকা হয়ে  গেলাম। সত্যি বলতে ভাগ্যই আমাকে সিনেমার নায়িকা করেছে। তাই আপাতত সিনেমাতেই বেশি মনোযোগী। বিজয়ের মাসে বড়পর্দায় অভিষেক হচ্ছে এ সিনেকন্যার। এ নিয়ে তিনি দারুণ উচ্ছ্বসিত। আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘জয় বাংলা’ সিনেমাটি। মিতুর ভাষ্য, আমাদের বিজয়ের মাসে আমার বড়পর্দায় অভিষেক হচ্ছে। এটি আমার জন্য অনেক আনন্দের। মুনতাসীর মামুনের ‘জয় বাংলা’ থেকে এ সিনেমা নির্মাণ হয়েছে। আলোচিত এই উপন্যাসের একটি চরিত্র হতে পেরে ভীষণ খুশি। এ উপন্যাসটি আমার আগেই পড়া ছিল।

কিন্তু কোনো দিন ভাবিনি উপন্যাসটির একটি চরিত্রে কাজ করতে পারব। দুজন গুণী মানুষের ছবিতে কাজের সুযোগ পাওয়া আমার ক্যারিয়ারের জন্য বড় একটি টার্নিং পয়েন্ট। আশা করছি প্রথম সিনেমা দিয়েই সবার মন জয় করতে পারবো। এ সিনেমাতে মিতু জুটি বেঁধেছেন চলতি সময়ের জনপ্রিয় নায়ক বাপ্পি চৌধুরীর সঙ্গে। এটি ছাড়াও মিতুর হাতে বাপ্পির সঙ্গে আরও আছে ‘শত্রু’ ‘যন্ত্রণা’, ‘কুস্তিগিরি’ সিনেমাগুলো। প্রতিটি সিনেমাতে অভিনেত্রী ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছেন।

২০১৯ সালের ৫ আগস্ট ঢালিউডের শীর্ষ নায়ক শাকিবের বিপরীতে ‘আগুন’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন তিনি। সে বছরের অক্টোবরে শেষ হয় এর দ্বিতীয় লটের কাজ। এরপর ছবির প্রযোজক ক্যাসিনো–কা-ে গ্রেফতার হলে অনিশ্চিত হয়ে পড়ে আগুন ছবির ভবিষ্যৎ। তবে থেমে যাননি এ সিনেমার নায়িকা। কলকাতার সিনেমাতেও তিনি নাম লেখেন। দেবের বিপরীতে ‘কমান্ডো’ শিরোনামের একটি সিনেমার কাজ শুরু করেন তিনি। এদিকে দীর্ঘ সময় পর শাকিবের বিপরীতে আবারও শুরু হয় তার প্রথম সিনেমার শূটিং।

এতদিন পর শাকিবকে দেখে কেমন মনে হলো? তার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?  প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ২/৩ বছর আগের যে শাকিব খানকে দেখেছি কাজের ক্ষেত্রে সেইম তাকেই পেয়েছি। বরং আমার মনে হয় তার বয়স অনেক কমে গেছে। তার নিজের বডি স্ট্যাকচার থেকে শুরু করে সব কিছু এমনভাবে ফিট করেছেন তাকে দেখলে মনে হয় আগের থেকে দশ বছর বয়স কমে গেছে। তার সঙ্গে কাজ করতে গিয়ে ভালোই লাগছে। তার সঙ্গে যখন একইফ্রেমে দাঁড়াই তখন নিজের মধ্যে কাজের স্পৃহাটাও অনেক বেশি জাগে।

কারণ পর্দায় যখন দর্শক আমাকে দেখবে তারা এটি ভাববে না আমি নতুন। বরং তারা দেখবে শাকিবের সঙ্গে আমি কতটা পাল্লা দিতে পেরেছি। ব্যক্তি শাকিব খানকে নিয়েও কথা বলেন এ অভিনেত্রী। তিনি বলেন, দূর থেকে সবাই শাকিব খানকে যতটা চুপচাপ দেখেন বাস্তবে তার বিপরীতমুখী। শূটিং সেটে তিনি সবাইকে খুব আপন করে নেন। হাসি-খুশিতে পুরো শূটিং স্পট মাতিয়ে রাখেন। অভিনয়-ক্যারিয়ারে বাইরে এ অভিনেত্রী তার ব্যক্তিগত জীবন নিয়েও বলেন। বর্তমানে তিনি সিঙ্গেল আছেন বলেও জানান। প্রায় আড়াই বছর আগে থেকেই কোনো রিলেশনশিপে নেই বলেই প্রতিক্রিয়া তার।

monarchmart
monarchmart