ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

তরুণদের স্বপ্ন বাস্তবায়নে ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত

প্রকাশিত: ১৯:৩৪, ১ মে ২০২৪

তরুণদের স্বপ্ন বাস্তবায়নে ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত

‘বিদেশে উচ্চশিক্ষা’ বই।

তরুণদের কাঙ্ক্ষিত স্বপ্ন বাস্তবায়নে বিদেশে উচ্চশিক্ষার প্রয়োজনীয় তথ্য ও পরামর্শমূলক বই ‘বিদেশে উচ্চশিক্ষা’ প্রকাশিত হয়েছে। বইটি সম্প্রতি রাজধানী বাংলামোটর বিশ্বসাহিত্য কেন্দ্রে লেখক, শিক্ষাবিদ ও গুণিজনদের নিয়ে মোড়ক উন্মোচন করা হয়। বইটি লিখেছেন তরুণ উদ্যোক্তা হাসানুজ্জামান।

‘বিদেশে উচ্চশিক্ষা’ বইটি সম্পর্কে লেখক বলেন, ‘যে সব শিক্ষার্থীরা বিদেশের পড়াশোনার মাধ্যমে তাদের কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে চান; তাদের জন্যই মূলত আমার এই প্রচেষ্টা। চেষ্টা করেছি আমার লেখনীর মধ্যদিয়ে বিদেশে পড়তে আগ্রহী শিক্ষার্থীদের সঠিক গাইড-লাইন ও পরামর্শ দেওয়ার। আশা করছি, এই বইটি উচ্চশিক্ষা নিতে বিদেশে যেতে আগ্রহী শিক্ষার্থীদের কল্যাণে সহায়ক ভূমিকা রাখবে।’

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপ-উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোকাদ্দেম হোসেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ পাইক মো. নুরুল ইসলাম, রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকার সহযোগী অধ্যাপক ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান জহরত আরা ও বিসিএস প্রশাসন একাডেমি (গবেষণা ও প্রকাশনা) উপ-পরিচালক শুভাশিষ ঘোষ প্রমুখ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এম হাসান

×