ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘স্মার্ট, সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ দেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে’

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা 

প্রকাশিত: ১৭:৫৮, ২১ মে ২০২৩

‘স্মার্ট, সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ দেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থী ও তরুণদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের হাতেই বাংলাদেশের ভবিষ্যত। আপনারাই সিদ্ধান্ত নেবেন, আগামী দিনে কেমন বাংলাদেশ চান। যদি বাংলাদেশকে বিশ্বে একটি সমৃদ্ধ, মর্যাদাপূর্ণ ও স্মার্ট দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে চান-  তাহলে আপনাদের নৌকায় ভোট দিতে হবে। 

রবিবার (২১ মে) দুপুরে নেত্রকোনার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ক্যাম্পাসে ‘বিশ্ববিদ্যালয় দিবস পালন’ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। পরে তিনি বিকেল ৪টায় নেত্রকোনা সরকারী কলেজে শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে যোগ দেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যদি শিক্ষায়, প্রযুক্তিতে ও বিজ্ঞানে উন্নত একটি দেশ চান- তবে আপনাদের ভোট নৌকায় দিতে হবে। যদি একটি গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক এবং নারীর অধিকার সমুন্নত রাখা দেশ চান- তাহলেও ভোট দিতে হবে নৌকায়। কারণ, আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই এ দেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।’ 

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম কবীরের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শুভ্র চন্দন মহলীর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য অসীম কুমার উকিল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব আনিস মাহমুদ, জেলা পরিষদের চেয়ারম্যান অসিত কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামসুর রহমান লিটন প্রমুখ। 

এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পরিবেশনায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

জানা গেছে, ২০১৭ সালের ৩০ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন নীতি পাশ হয়। ২০১৮ সালের ১১ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোর জন্য একনেকে দুই হাজার ৬৩৭ কোটি ৪০ লাখ ৯৯ হাজার টাকা অনুমোদন দেওয়া হয়। ২০০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে বাংলা, ইংরেজি, অর্থনীতি ও পরের বছর থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এই চারটি বিভাগে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু হয়। শহরতলির রাজুর বাজার এলাকার ৪৯৮ দশমিক ৪৫ একর জায়গায় স্থাপিত হচ্ছে বিশ্ববিদ্যালয়টি। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×