ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জবির তিন ডিপার্টমেন্টে নতুন চেয়ারম্যান লুৎফর, ক্যাথরিন, শাহরিয়া

জবি সংবাদদাতা

প্রকাশিত: ১৮:২৪, ২ মার্চ ২০২৩

জবির তিন ডিপার্টমেন্টে নতুন চেয়ারম্যান লুৎফর, ক্যাথরিন, শাহরিয়া

জবির তিন ডিপার্টমেন্টে নতুন চেয়ারম্যান

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) তিন ডিপার্টমেন্টে নতুন চেয়ারম্যান দায়িত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দায়িত্বপ্রাপ্তরা হলেন রসায়ন ডিপার্টমেন্ট অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর, নাট্যকলা ডিপার্টমেন্ট সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশন, উদ্ভিদবিজ্ঞান ডিপার্টমেন্ট ড. শাহরিয়ার আহম্মদ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত পৃথক তিন বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জানা যায়, বিভাগুলোর পূর্ব চেয়ারম্যানদের নিযুক্তির মেয়াদ শেষ হওয়ায় তিন বিভাগে নতুন চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যানরা পরবর্তী তিন বছর উক্ত পদে দায়িত্ব পালন করবেন।

অফিস আদেশে বলা হয়েছে, রসায়ন বিভাগের অধ্যাপক ড. শামছুন নাহারের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী ৭ মার্চ তিন বছর পূর্ণ হবে বিধায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমানকে পরবর্তী তিন বছরের জন্য রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে।

অন্য এক অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক শামস্ শাহরিয়ার কবির চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী ১৯ ফেব্রুয়ারি তিন বছর পূর্ণ হয়েছে বিধায় উক্ত বিভাগের সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশনকে পরবর্তী তিন বছরের জন্য নাট্যকলা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

এছাড়াও আরেকটি আদেশে বলা হয়েছে, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাখাওয়াত হোসেনের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী ৪মার্চ থেকে তিন বছর পূর্ণ হবে বিধায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদকে পরবর্তী তিন বছরের জন্য উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

এমএস

সম্পর্কিত বিষয়:

×