ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদধারীদের

শাহবাগে রাস্তা বন্ধ করে বিক্ষোভ

প্রকাশিত: ১৬:৫৩, ২১ ডিসেম্বর ২০২২

শাহবাগে রাস্তা বন্ধ করে বিক্ষোভ

শাহবাগে বিক্ষোভ, ছবি : জনকন্ঠ

বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীদের একাংশ প্যানেল ভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছেন। একটানা কয়েক ঘণ্টা রাস্তা বন্ধ করে অবরোধ-বিক্ষোভ করায় রাজধানীর কয়েকটি পয়েন্টে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে পথচারীসহ হাজার হাজার মানুষ।

শাহবাগ মোড় হয়ে মৎস্য ভবন, বাংলামটর ও কাঁটাবন হয়ে সায়েন্সল্যাব মোড় পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়েছে। গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় মানুষকে হেঁটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। 

এ সময় পুলিশ তাদের রাস্তায় থেকে তুলে দেওয়ার চেষ্টা করে। কিন্তু সড়ক ছেড়ে না উঠলে পুলিশ কয়েকজনের ওপর হামলা করে বলে অভিযাগ করেন সনদধারী আন্দোলনকারীরা।


 
বুধবার (২১ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে সনদধারীরা শাহবাগ বারডেম হাসপাতালের সামনে রাস্তা অবরোধ করে অবস্থান নেয়। যেকোনও ঝামেলা এড়াতে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

দায়িত্বরত শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আবুল বাশার বলেন, ‘বেলা সাড়ে ১১টার পর থেকেই তারা এখানে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছে। আমরা তাদের সড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ করলেও তারা উঠতে রাজি হয়নি। আমাদের ওপর নির্দেশ এলে আমরা তাদের তৎক্ষণাৎ সরানোর চেষ্টা করবো।’
 
এর আগে প্যানেলভিত্তিক শিক্ষক নিয়োগের দাবিতে গত ৫ জুন থেকে শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদফতরের সামনে অনশন শুরু করে আসছিলেন এনটিআরসিএতে নিবন্ধিত। সেই কর্মসূচির ২০০তম দিন পূর্ণ হলো আজ।

এমএস

সম্পর্কিত বিষয়:

×