ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আজ

প্রকাশিত: ১২:০৫, ২৮ নভেম্বর ২০২২

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আজ প্রকাশিত হবে। তালিকা প্রকাশ করা হবে ৩২ হাজার ৫৭৭ জন প্রার্থীর।

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে এই ফল প্রকাশিত হবে বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে। ইতোমধ্যে চূড়ান্ত ফল তৈরির সব কাজ শেষ হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এই ফলাফল দেখা যাবে।

গত ২৪ নভেম্বর শিক্ষক নিয়োগের ফল প্রকাশের কথা থাকলেও কারিগরি ত্রুটির কারণে সেদিন ফল প্রকাশ করা সম্ভব হয়নি বলে জানিয়েছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এই নিয়োগ পরীক্ষায় মোট আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। পরে চলতি বছর কয়েক ধাপে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে, প্রাথমিকে শিক্ষক নিয়োগ বাড়িয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নেওয়া হবে বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল। কিন্তু শেষ মুহুর্তে পদ আর বাড়ানো হচ্ছে না।

এ নিয়োগে প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। চাকরির জন্য আবেদন করেছিলেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

এমএইচ

monarchmart
monarchmart