ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলালিংক ও ইনফোবিপের মধ্যে আরসিএস চুক্তি সাক্ষর

প্রকাশিত: ১৮:০৬, ২০ নভেম্বর ২০২৩

বাংলালিংক ও ইনফোবিপের মধ্যে আরসিএস চুক্তি সাক্ষর

চুক্তি সাক্ষর অনুষ্ঠান। 

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল অপারেটর বাংলালিংকের সঙ্গে পার্টনারশিপ করেছে গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন প্রতিষ্ঠান ইনফোবিপ। এই পার্টনারশিপের অধীনে রিচ কমিউনিকেশন সার্ভিস (আরসিএস) প্রদানের মাধ্যমে ইনফোবিপ বাংলালিংকের এন্টারপ্রাইজ গ্রাহক সম্বলিত অ্যাডটেক পোর্টফোলির সম্প্রসারণে অবদান রাখবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আরসিএস গুগলের অ্যান্ড্রয়েড ডিভাইসভিত্তিক একটি মাল্টিমিডিয়া মেসেজিং সেবা। যা ব্যবহার করে এন্টারপ্রাইজগুলো তাদের গ্রাহকদের রিচ, ইন্টারেক্টিভ এবং পার্সোনালাইজড বার্তা পাঠাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে যাচাইকৃত প্রেরকদের সঙ্গে এটি একটি নিরাপদ যোগাযোগের মাধ্যম প্রদান করে, যা গ্রাহকদের ডিজিটাল প্রতারণার লক্ষ্যে পরিণত হওয়ার সম্ভাবনা হ্রাস করে। এছাড়া এটি এন্টারপ্রাইজদের সহায়তা করার ক্ষেত্রে এর কার্যকারিতা সম্পর্কে মূল্যবান তথ্য প্রদান করে।

এই পার্টনারশিপের ফলে বিজনেসগুলো গ্রাহকদের সঙ্গে একটি উল্লেখযোগ্য পার্সোনালাইজড যোগাযোগ স্থাপনে সক্ষম হবে, যেখানে অন্তর্ভুক্ত থাকবে টেক্সট, ছবি, ভিডিও, বাটনস এবং বিভিন্ন ইন্টারেক্টিভ উপাদান। টেক্সটের মাধ্যমে লিঙ্ক, ফিডব্যাক ফর্ম, ছবি ইত্যাদি শেয়ার করে ব্যবহারকারীরা অনায়াসে অ্যাপয়েন্টমেন্ট শিডিউল করতে পারবে এবং এআইভিত্তিক রিয়েল-টাইম কমিউনিকেশন চ্যানেলগুলোর মাধ্যমে গ্রাহক সেবাকে শক্তিশালী করার পাশাপাশি ফিডব্যাক প্রদানেও সক্ষমতা প্রদান করবে।

বাংলালিংকের ডিজিটাল বিজনেস ডিরেক্টর মোহিত কাপুর বলেন, ‘বাংলালিংকের অ্যাডটেক প্ল্যাটফর্ম অডিও, ডিজিটাল এবং টেক্সট চ্যানেলজুড়ে অ্যাডভান্সড টার্গেটিংসহ উদ্ভাবনী বিজ্ঞাপন সমাধান অফার করে। ইনফোবিপের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে আমরা আমাদের ডিজিটাল পোর্টফোলিওতে আরসিএসকে ইন্টিগ্রেট করেছি যা আমাদের এন্টারপ্রাইজ বিজনেসগুলোকে তাদের গ্রাহকদের সঙ্গে আরও ভালো সম্পৃক্ততা এবং ব্যবসা পরিচালনার ক্ষেত্রে সাহায্য করবে।’

ইনফোবিপের এশিয়া শাখার ভিপি জিএম হার্সা সোলাঙ্কি বলেন, ‘এই পার্টনারশিপের মাধ্যমে বাংলালিংক তাদের গ্রাহকদের পার্সোনালাইজড কাস্টমার কমিউনিকেশন অফার করতে সক্ষম হবে। ইনফোবিপের বহুমুখী এপিআইয়ের মাধ্যমে আরডিএস এন্টারপ্রাইজদের প্রি-ডিজাইনড রিচ টেক্সট গ্রাহকদের কাছে পৌছাতে সক্ষম করবে। ব্র্যান্ডেড কমিউনিকেশন, তাৎক্ষণিক ইন্টারেকশন এবং ভিজ্যুয়ালের প্রভাব গ্রাহকদেরকে সঠিক পছন্দ নির্বাচনের মাধ্যমে সঠিক ক্রয় সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করবে।’

প্রসঙ্গত, ইনফোবিপ হলো একটি গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন প্ল্যাটফর্ম। যা কাস্টমার জার্নির সমস্ত পর্যায়ে কানেক্টেড এক্সপেরিয়েন্স তৈরি করতে যেকোনো ব্যবসাকে সক্ষমতা প্রদান করে।

কাজল/ এম হাসান

×