ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রূপালী ব্যাংকের নতুন ডিএমডি দেলওয়ারা বেগম

প্রকাশিত: ১৮:৫৬, ২৩ নভেম্বর ২০২২

রূপালী ব্যাংকের নতুন ডিএমডি দেলওয়ারা বেগম

দেলওয়ারা বেগম

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক হয়েছেন দেলওয়ারা বেগম । সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতিপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। রূপালী ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদানের পূর্বে তিনি জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে বিভাগীয় কার্যালয় কুমিল্লা ও প্রধান কার্যালয়ের রিচার্স এন্ড প্ল্যানিং, বিজনেস ডেভেলপমেন্ট, মার্কেটিং এন্ড ল’ এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশনস টেকনোলজি ডিভিশনের দায়িত্ব পালন করেন।   

তিনি ১৯৮৮ সালে ব্যাংকারস’ রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি)-এর মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মধ্য দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৪ বছরের চাকুরীকালে তিনি ব্যাংকের বিভিন্ন শাখার ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের এইচআরসহ গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

দেলওয়ারা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ে সম্মানসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের সম্মিলিত মেধা তালিকায় স্থান লাভ করে মেধার স্বাক্ষর রাখেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকারস’ বাংলাদেশ (আইবিবি)-এর একজন সম্মানিত ডিপ্লোমেট এসোসিয়েট। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। দেলওয়ারা বেগম কুমিল্লা জেলার এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ৩ কন্যা সন্তানের জননী।

রহিম শেখ

সম্পর্কিত বিষয়:

×