ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

গম-ভুট্টা চাষে পুনঃঅর্থায়ন স্কিমে ‘অংশগ্রহণ চুক্তিপত্র’ স্বাক্ষরিত হয়

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সোনালী ব্যাংকের চুক্তি

প্রকাশিত: ১৭:৫৭, ২৫ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সোনালী ব্যাংকের চুক্তি

স্বাক্ষর করেন সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মোঃ আফজাল করিম ও বাংলাদেশ ব্যাংকের পক্ষে কৃষি ঋণ বিভাগের পরিচালক মোঃ আবুল কালাম আজাদ

গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকল্পে গঠিত এক হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিমে বাংলাদেশ ব্যাংকের সাথে সোনালী ব্যাংক লিমিটেডের একটি ‘অংশগ্রহণ চুক্তিপত্র’ স্বাক্ষরিত হয়েছে। 

রবিবার বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ পুনঃঅর্থায়ন স্কিমে চুক্তিপত্রে স্বাক্ষর করেন সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মোঃ আফজাল করিম ও বাংলাদেশ ব্যাংকের পক্ষে কৃষি ঋণ বিভাগের পরিচালক মোঃ আবুল কালাম আজাদ। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ.কে.এম সাজেদুর রহমান খান, সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিরঞ্জন চন্দ্র দেবনাথ ও জেনারেল ম্যানেজার মোঃ নূরুন নবী, বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের উপ-পরিচালক মার্জিয়া আক্তার ও যুগ্ম পরিচালক মোঃ হাসান চিশতী।

গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকল্পে এক হাজার কোটি টাকার এই পুনঃঅর্থায়ন স্কিম বাংলাদেশ ব্যাংক নিজস্ব তহবিল থেকে বরাদ্দ প্রদান করবে । অংশগ্রহণ চুক্তি সম্পাদনকারী ব্যাংকসমূহের চাহিদার ভিত্তিতে বরাদ্দ প্রদান করবে এবংতফসিলী ব্যাংকসমূহ কৃষকদের মাঝে বিতরণ করবে। 

এছাড়া এ পুনঃ অর্থায়ন স্কীমের তহবিল গম ও ভুট্টা চাষের উপযোগী অঞ্চলসমূহে বিতরণে অগ্রাধিকার প্রদান করা হবে।

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart