ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

এবার বইমেলা থেকে বিতাড়িত হলো হিরো আলম

প্রকাশিত: ১৭:৪৭, ২১ ফেব্রুয়ারি ২০২৪

এবার বইমেলা থেকে বিতাড়িত হলো হিরো আলম

হিরো আলম

হিরো আলমকে একুশে বইমেলা প্রাঙ্গণ থেকে পুলিশি সহায়তায় বের হয়ে যেতে বাধ্য করল মেলায় আসা শতাধিক দর্শনার্থী। 

বইমেলার একুশতম দিনে ‘দৃষ্টিভঙ্গি বদলান, আমরা সমাজকে বদলে দিব’ বইয়ের লেখক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হিরো আলমকে ‘ভুয়া ভুয়া’ ‘ছিঃছিঃ ছিঃছিঃ’ ধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করেছেন মেলায় আসা শতাধিক দর্শনার্থী। এর আগে মুশতাক-তিশা, সাবরিনা বই মেলা থেকে বের হয়ে যেতে হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে মেলায় উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। এ সময় নিজের বইটি হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন হিরো আলম। হঠাৎ একদল দর্শনার্থী তাদের দুয়োধ্বনি দিয়ে তাড়া করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পুলিশ সদস্যরা তাদের নিরাপত্তা বেষ্টনী দিয়ে টিএসসি গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সে সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তারা যা ইচ্ছা তা করে ভাইরাল হয়েই আসে বই প্রকাশ করতে। এজন্যই সচেতন মানুষ তাদের তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সময় নানা কর্মকাণ্ডের ও বারবার নির্বাচন করে আলোচিত হিরো আলম। গত কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত মুস্তাক-তিশা, সাবরিনাকে একইভাবে বের করে দেয় সাধারণ দর্শনার্থী ও পাঠকেরা।

 

এস

সম্পর্কিত বিষয়:

×