শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি

  • কথিত প্রেমিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ গোপনে ধারণ করা ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ৫ লাখ টাকা দাবির অভিযোগে কথিত প্রেমিক খন্দকার সাব্বির আহম্মেদ (২৪) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার গভীররাতে রাজধানীর মিরপুর মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোঃ মোজাম্মেল হক জানান, গত ২২ জানুয়ারি এক তরুণী র‌্যাবের কাছে পর্নোগ্রাফির বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর র‌্যাব-৪ এর সাইবার সেল এর তদন্ত ও আসামি গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মিরপুর মডেল থানাধীন বশির উদ্দিন রোড এলাকায় অভিযান পরিচালনা করে সাব্বিরকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একাধিক নারীর বিপুলসংখ্যক নগ্ন ছবি, ভিডিও, ইমো ও মেসেঞ্জারে কথপোকথনের স্ক্রিনশট জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে গ্রেফতারকৃত সাব্বির আহমেদ জানান, ভিকটিমের সঙ্গে প্রায় এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয়। তখন থেকেই ভিকটিমের সঙ্গে তিনি মাঝে মাঝেই মেসেঞ্জারে কথাবার্তা বলতেন। ধীরে ধীরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের এক পর্যায়ে ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সুকৌশলে ভিকটিমের নগ্ন ছবি এবং ভিডিও ধারণ করে এডিট করে। এসব নগ্ন ছবি, ভিডিও বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ভিকটিমকে শারীরিক সম্পর্ক স্থাপন করার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। পরবর্তী সময়ে ভিকটিম বিয়ের কথা বললে তিনি বিভিন্নভাবে টালবাহনা শুরু করেন। তিনি বিভিন্ন সময় ভিকটিমের কাছে টাকা দাবি করে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। শারীরিক সম্পর্ক স্থাপন না করলে ভিকটিমের ধারণকৃত নগ্ন ছবি, ভিডিও ভিকটিমের বিভিন্ন আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধবের কাছে পাঠিয়ে দেয়ার হুমকি দেন। ওই তরুণী যখন বুঝতে পারেন গ্রেফতারকৃত সাব্বিরের স্বভাব-চরিত্র ভালো নয়, একাধিক নারীর সঙ্গে অবৈধ সম্পর্ক তখন সম্পর্ক ছিন্ন করার চেষ্টা করলে আসামি ভিকটিমের কাছে ৫ লাখ টাকা দাবি করেন। এমনকি শারীরিক সম্পর্ক স্থাপন না করলে তার কাছে থাকা সমস্ত নগ্ন ছবি এবং ভিডিও ভাইরাল করবে বলে হুমকি দেন। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সাব্বিরের মোবাইলে ও গুগল ড্রাইভে বিপুল পরিমাণ নগ্ন ভিডিও ও ছবি পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল