মঙ্গলবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাইজুলের ৮ উইকেটে লিড বিসিবির

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতে আয়োজিত ড. (ক্যাপ্টেন) কে. থিম্মাপ্পিয়া মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয়দিন শেষে ১৮৯ রানের বড় লিড নিয়েছে সফরকারী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। চারদিনের ম্যাচে আলুরের গোল্ডেন ওভারে বিদর্ভ ক্রিকেট এ্যাসোসিয়েশেনের বিপক্ষে খেলছে বিসিবি। বিসিবির প্রথম ইনিংসে করা ৭ উইকেটে ৫০০ রানের জবাবে তৃতীয়দিন বিদর্ভ প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৩৫৩ রানে। বিসিবির পক্ষে বিধ্বংসী বোলিং করে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ৮৯ রানে তুলে নেন ৮ উইকেট। দিনশেষে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪২ রান তুলেছে বিসিবি।

আগেরদিন মাত্র ১ উইকেট হারিয়ে ১১৪ রান তুলেছিল বিদর্ভ। ৪৯ রান করা ওপেনার আর সঞ্জয়কে ৪৯ রানে সাজঘরে ফিরিয়েছিলেন তাইজুল। তৃতীয়দিনের শুরুতেই ৬২ রান করা আরেক ওপেনার অক্ষয় কোলহারকে এলবিডব্লিউ করে সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ। এরপর তাইজুলের সঙ্গেই মূলত বিদর্ভের ব্যাটসম্যানরা লড়াই করেছেন। তৃতীয় উইকেটে ১১৬ রান তুলেছিলেন অথর্ভ দেশপা-ে ও অথর্ভ টাইরে। ৭৫ বলে ৬ চার, ১ ছয়ে ৪৫ রান করে টাইরেকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন তাইজুল। তার ঘূর্ণি দাপট শুরু হয় এরপর থেকেই। লড়েছেন শুধু দেশপা-ে। তিনিও ১৩৩ বলে ১৬ চার, ১ ছক্কায় ৯১ রানে তাইজুলের এলবিতে সাজঘরের পথ দেখেন। এ বাঁহাতি পরে তুলে নিয়েছেন গণেশ সতীশ (০), ইয়াশ রাঠোর (২৯), আদিত্য সারভাতে (৪), অক্ষয় বধকার (২৯) ও সৌরভ দাবেকে (০)। মাঝে রজনীশ গুরবানিকে (৪) শিকার করেন মিডিয়াম পেসার আরিফুল হক। ৩৫৩ রানেই গুটিয়ে যায় বিদর্ভ। ১৪৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দলীয় ৪১ রানেই প্রথম উইকেট হারায় বিসিবি। ওপেনার জহুরুল ইসলামকে (২৫) বোল্ড করে দেন দাবে। পরে আর ১ রান যোগ করে ৪২ রানে তৃতীয়দিনটি শেষ করেছে বিসিবি। সাইফ হাসান ১৫ ও অধিনায়ক মুমিনুল হক ১ রানে ব্যাট করছেন। ১৮৯ রানে এগিয়ে আছে বিসিবি। আজ ম্যাচের চতুর্থ ও শেষদিন।

শীর্ষ সংবাদ:
ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৪         করোনা ভাইরাস দুর্বল হওয়ার প্রমাণ নেই ॥ ডব্লিউএইচও         আইসিইউতে ভর্তি মোহাম্মদ নাসিম, শারীরিক অবস্থা স্থিতিশীল         দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের হাতে বাংলাদেশি নিহত         কঙ্গোতে ছয়জনের ইবোলা শনাক্ত, চারজনের মৃত্যু         জর্জ ফ্লয়েডের মৃত্যু শ্বাসকষ্টে হয়েছে         উপগ্রহ চিত্রে ধরা পড়ল লাদাখ সীমান্তে মোতায়েন করা চীনের যুদ্ধবিমানের ছবি         হোয়াইট হাউসের সামনে সংঘর্ষ, সেনা নামানোর হুমকি ট্রাম্পের         পশ্চিম তীর দখল নিয়ে ইসরাইলকে সতর্ক করল আরব আমিরাত         রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে        
//--BID Records