সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

রোনাল্ডোর গোল, জুভেন্টাসের জয়

রোনাল্ডোর গোল, জুভেন্টাসের জয়
  • পেনাল্টি মিস করে খলনায়ক হিগুয়েইন

স্পোর্টস রিপোর্টার ॥ জুভেন্টাসের জয়রথ ছুটছেই। ইতালিয়ান সিরিএ লীগে রবিবার এসি মিলানকেও হারিয়েছে তারা। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস এদিন ২-০ গোলে হারিয়েছে শক্তিশালী এসি মিলানকে। জুভেন্টাসের হয়ে এই ম্যাচে গোল দুটি করেছেন মারিও মানজুকিচ ও ক্রিস্টিয়ানো রোনাল্ডো। দুর্ভাগ্য এসি মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনের। পেনাল্টি মিস করার পর ম্যাচের শেষ মুহূর্তে লাল কার্ড দেখে বের হয়ে যেতে হয় তাকে!

এ মৌসুমেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। নতুন ঠিকানায় শুরুতে অবশ্য নিজেকে মেলে ধরতে পারেননি সিআর সেভেন। তবে একটু সময় নিয়েই স্বরূপে ফিরেছেন তিনি। রবিবার সান সিরো স্টেডিয়ামেও প্রথমবারের মতো গোলের দেখা পেলেন জুভেন্টাসের এই পর্তুগীজ সুপারস্টার। সর্বশেষ সাত ম্যাচে এটা তার ছয় নম্বর গোল। প্রথমার্ধের আট মিনিটেই প্রথম এগিয়ে যায় সফরকারীরা। মারিও মানজুকিচ গোল করে সফরকারী সমর্থকদের উচ্ছ্বাসের জোয়ারে ভাসান তিনি। আর ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮১ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন সিআর সেভেন। এর ফলে মিলানের মাঠ থেকে অনায়াস জয় নিয়ে বাড়ি ফিরে জুভরা। সেই সঙ্গে নতুন একটা ইতিহাসও গড়ে ফেলে ইতালিয়ান সিরিএ লীগের বর্তমান চ্যাম্পিয়নরা। মৌসুমের প্রথম ১২ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে সিরিএ লীগে এখন পর্যন্ত অপরাজিত জুভেন্টাস। রোনাল্ডো যোগ দেয়ার আগে নিজেদের এ যাবতকালের ইতিহাসে যা কখনই অর্জন করতে পারেনি টুর্নামেন্টের সবচেয়ে সফল ক্লাবটি।

কিন্তু কপাল খারাপ স্বাগতিকদের। জুভেন্টাসের বিপক্ষে সমতায় ফেরার জন্য এদিন পেনাল্টিও পেয়েছিল এসি মিলান। কিন্তু ৩৮ মিনিটে হিগুয়েইনের করা সেই পেনাল্টি শট রুখে দেন জুভেন্টাস গোলরক্ষক। এর পেছনেও ভূমিকা রেখেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। পেনাল্টি ফেরানোর আগেই জুভেন্টাস গোলরক্ষককে কানে কানে পরামর্শ দেন সিআর সেভেন। আর সেই পরামর্শ নিয়েই সফল সফরকারী দলের গোলরক্ষক। জুভদের বিপক্ষে পেনাল্টি মিস করে খলনায়ক বনে যাওয়া গঞ্জালো হিগুয়েইন এদিন রেফারির সঙ্গে শেষ মুহূর্তে তর্কে জড়িয়ে দেখে ফেলেন লাল কার্ডও। যে কারণে ম্যাচের শেষ সাত মিনিট ১০ জনের দল নিয়েই খেলতে হয় স্বাগতিক এসি মিলানকে।

শীর্ষে থাকা জুভেন্টাস সিরিএ লীগের দ্বিতীয় স্থানে অবস্থান করা নেপোলির চেয়ে ছয় পয়েন্ট এগিয়ে। এতে দারুণ খুশি বর্তমান চ্যাম্পিয়নরা। দলের সেরা তারকা রোনাল্ডোও ম্যাচের শেষে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেন, আমি খুব খুশি। বিশেষ করে দল জেতায় আনন্দটা আরও বেশি। কেননা, মিলানের মাঠে গিয়ে খেলাটা সব সময়ই কঠিন। তাছাড়া আমাদের জন্য এই জয়টার গুরুত্বও অন্যরকম। কেননা, গত রাতেই নেপোলি জেনোয়াকে হারিয়েছে। তাই এই ম্যাচ জেতায় তাদের সঙ্গে আমাদের পয়েন্ট ব্যবধানটা ঠিক আগের মতোই আছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে যায় জুভেন্টাস। সেই ম্যাচের শেষ মুহূর্তের নাটকীয়তায় ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে জয় ছিনিয়ে নেয় ইংলিশ জায়ান্টরা। সেই ম্যাচের পর এসি মিলানের জয়টাকে বেশ গুরুত্বের চোখে দেখছেন জুভদের অভিজ্ঞ কোচ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রি। তিনি বলেন, গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ পাঁচ মিনিটে যা হয়েছিল সেটা ভোলার জন্য এই জয়টা খুবই দরকার ছিল। তাছাড়া কোন গোল হজম না করে জয়, এটাও আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

জুভেন্টাসের জয়ের দিনে হেরে গেছে ইন্টার মিলান। তাও আবার আটলান্টার কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয় ইতালিয়ান জায়ান্টরা। অন্য ম্যাচে একই ব্যবধানে রোমা উড়িয়ে দেয় সাম্পদোরিয়াকে। এম্পোলি ২-১ গোলে হারিয়েছে উদিনেসকে। দুটি ম্যাচ এদিন ড্র হয়েছে। চিয়েভো ২-২ গোলে ড্র করে বোলোগনার সঙ্গে। সাসুলোর মাঠে ১-১ ব্যবধানে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে বাড়ি ফিরেছে ল্যাযিও।

শীর্ষ সংবাদ: