রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নৌকার প্রার্থীকে জয়ী করুন

  • ১৪ দলের বৈঠকে গাজীপুরবাসীর প্রতি আহ্বান

বিশেষ প্রতিনিধি ॥ আগামী নির্বাচনে জোটগতভাবে অংশগ্রহণ এবং শরিক বন্ধুদের নিয়েই পথচলার ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। জোটের নেতারা বলেছেন, সকল অসাম্প্রদায়িক শক্তি ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে নির্বাচনে অংশ নিলে কোন অপশক্তিই বর্তমান সরকারের বিজয়কে ঠেকাতে পারবে না। একই সঙ্গে অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আধুনিক গাজীপুর বিনির্মাণে নৌকা মার্কার সমর্থিত

প্রার্থী জাহাঙ্গীর আলমকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য গাজীপুরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ১৪ দলের শীর্ষ নেতারা।

রবিবার রাতে সংসদ ভবনে স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ নাসিমের কার্যালয়ে অনুষ্ঠিত জোটের বৈঠক থেকে এ আহ্বান জানানো হয়। বৈঠক শেষে ব্রিফিংকালে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি-জামায়াতসহ স্বাধীনতাবিরোধী অপশক্তিরা আগামী নির্বাচন সামনে রেখে নানা ষড়যন্ত্র করছে। নানা অজুহাত ও মিথ্যাচারের নামে নির্বাচন প্রতিহত করার কথা বলছে। কিন্তু ১৪ দলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী নির্বাচন সামনে রেখে বিএনপি-জামায়াত অপশক্তিরা যদি ফের দেশে অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও কিংবা ধ্বংসাত্মক কোন কর্মকা- করার চেষ্টা করে তবে ১৪ দল ঐক্যবদ্ধভবে জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেবে।

মোহাম্মদ নাসিম আরও বলেন, বৈঠকে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আগামী নির্বাচনে জোটগত কিংবা মহাজোটগতভাবে অংশগ্রহণ এবং সকল শরিক বন্ধুদের নিয়ে একসঙ্গে পথচলার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় ১৪ দলের পক্ষ থেকে তাঁর প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়েছে। বৈঠকে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ১৪ দলের পক্ষ থেকে থেকে চারদিন ধরে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ নিয়েও আলোচনা হয়েছে। বৈঠক থেকে ১৪ দলের পক্ষ থেকে উন্নত-সমৃদ্ধ আধুনিক গাজীপুর সিটি কর্পোরেশন গঠন এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে মেয়র পদে নৌকা মার্কার প্রার্থী জাহাঙ্গীর আলমকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য গাজীপুরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়েছে।

বৈঠকে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, গাজীপুর শুধু নয়, আগামী জাতীয় নির্বাচন এবং নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপিসহ স্বাধীনতাবিরোধী অপশক্তিরা নানা ষড়যন্ত্র-চক্রান্ত করছে। জনমনে নির্বাচন নিয়ে সংশয় সৃষ্টি করার জন্য বল্গাহীন মিথ্যাচারে লিপ্ত হয়েছে। আমরা আশা করি, আগামী তিন সিটি কর্পোরেশন নির্বাচনসহ জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আর সবগুলো নির্বাচনই অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। জনগণ স্বাধীনভাবে ভোট দিয়ে তাদের পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।

তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভা-ারী বৈঠকে দেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে দলটির কোটি কোটি নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে ১৪ দলের বৈঠকে আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, জাসদের একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, গণতন্ত্রী পার্টির অধ্যাপক ডাঃ শহীদুল্লাহ সিকদার, ওয়ার্কার্স পার্টির আনিসুল ইসলাম মল্লিক, কামরুল আহসান, জাতীয় পার্টি (জেপি) সালাউদ্দিন আহমেদ, বাসদের রেজাউর রশিদ খান, ন্যাপের শফিক আহমেদ খান, তরিকত ফেডারেশনের সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, জাসদের করিম শিকদার, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে- ফখরুল         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল