সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিরোপাস্বপ্ন টিকে থাকল চট্টগ্রাম আবাহনীর

  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ॥ চট্টগ্রাম আবাহনী ১-০ আরামবাগ

স্পোর্টস রিপোর্টার ॥ লীগ শেষ হতে আর খুব বেশি বাকি নেই। শিরোপা জেতার লড়াইয়ে টিকে থাকতে হলে যেমন নিজেদের সব ম্যাচেই জিততে হবে, তেমনি অন্যদের বিশেষ করে নিজেদের চেয়ে এগিয়ে থাকা দলের হারের অপেক্ষাতেও থাকতে হবে। দ্বিতীয় ব্যাপারটি যেহেতু নিজেদের হাতে নেই। তাই প্রথম ব্যাপারটি বাস্তবায়ন করাটাই হলো আসল বিষয়। আর সে কাজটিই করেছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। ‘জেবি বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে জিতেছে তারা। তবে তা অনেক ঘাম ঝরিয়ে। শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত একমাত্র ম্যাচে তারা ১-০ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। ম্যাচের একমাত্র গোলটি করেন চট্টগ্রাম আবাহনীর নাইজিরিয়ান ডিফেন্ডার এলিসন উদোকা। লীগের প্রথম লেগের মোকাবেলায় দু’দল গোলশূন্য ড্র করেছিল।

৫ মিনিটে আবাহনীর বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ শট নেন আরামবাগের ফরোয়ার্ড জাফর ইকবাল। কিন্তু তার নেয়া শটটি অল্পের জন্য জালে ঢোকেনি। ২৮ মিনিটে গোল করে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। দলীয় অধিনায়ক মামুনুল ইসলামের কর্নারে বক্সে লাফিয়ে উঠে চমৎকার হেডে বল পাঠান আবাহনীর নাইজিরিয়ান ডিফেন্ডার এলিসন উদোকা (১-০)। ৪১ মিনিটে আরামবাগের ফরোয়ার্ড সাজিদুর রহমান সাজিদকে ডানপ্রান্ত দিয়ে দর্শনীয় স্কয়ার পাস দেন ফরোয়ার্ড আবু সুফিয়ান সুফিল। আবাহনীর পোস্টের খুব কাছেই ছিলেন সাজিদ। বলটা পায়ে ঠেলে দিতে পারলেই নিশ্চিত গোল করতে পারতেন তিনি। কিন্তু সেই সহজ কাজটিই করতে পারলেন না তিনি।

৬৭ মিনিটে বক্সের কাছাকাছি ফ্রি কিক পায় আরামবাগ। জাফর ইকবালের শট জড়ায়নি জালে। সতীর্থর কাছ থেকে পাস পায়ে বুকে বল রিসিভ করে শট নেন আরামবাগের ডিফেন্ডার মনসুর আমিন। কিন্তু তার কৌণিক শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৭১ মিনিটে আবাহনীর মরোক্কান মিডফিল্ডার তারিক আল জানাবির তীব্র শট আরামবাগের ডান পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন আবাহনীর তারকা উইঙ্গার জাহিদ হোসেন। তবে এই ম্যাচে বলতে গেলে নিষ্প্রভই ছিলেন তিনি। ব্যর্থ হন কোচের আস্থার প্রতিদান দিতে। ৭৫ মিনিটে আবাহনীর সোহেল রানার ভলি অল্পের জন্য জড়ায়নি জালে। ৮৩ মিনিটে বক্সের খুব কাছেই ফ্রি কিক পায় আরামবাগ। কিন্তু মানব দেয়াল তৈরি করতে গিয়ে আরামবাগের খেলোয়াড়দের ফাউল করতে থাকেন চট্টগ্রাম আবাহনীর ফুটবলাররা। হলুদ কার্ড দেখেন তারিক আল জানাবি ও জাহিদ। শেষ পর্যন্ত জয় ও তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শিরোপার দ্বৈরথে টিকে থাকা চট্টগ্রাম আবাহনী।

শীর্ষ সংবাদ:
ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ