শুক্রবার ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০ বিশ্বকাপে শিরোপা খরা ঘোচাতে চায় অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক ক্রিকেটে খুব কম সংখ্যক রেকর্ডই আছে অস্ট্রেলিয়ার যা এখন পর্যন্ত অর্জিত হয়নি। এর মধ্যে অন্যতম টি২০ বিশ্বকাপের শিরোপা। ওয়ানডেতে বর্তমান বিশ্বসেরার সাথে সম্প্রতী যোগ হয়েছে টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানটি। ছোট ফর্মেটে অন্যতম শক্তিশালী দল হওয়া সত্ত্বেও এখনো বিশ্বকাপে সুস্পষ্ট ফেবারিট হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারেননি।

ফিটনেসের কারনে নিয়মিত অধিনায়ক এ্যারন ফিঞ্চের খেলা নিয়ে সংশয় দেখা দেয়ায় স্টিভ স্মিথের ওপরই পড়েছে বিশ্বকাপের দলে নেতৃত্ব। আর ছোট ফর্মেটের দায়িত্ব পেয়েই স্মিথ বলেছেন এই শিরোপাটা এখনো পাওয়া হয়নি। ভারতের কন্ডিশনে সফরটা বেশ কঠিন হবে। কিন্তু আমি বিশ্বাস করি এবারের দলটি যেকোন দলের জন্যই হুমকি হয়ে উঠতে পারে।

ব্যক্তিগত অর্জন ছাপিয়ে পুরো দলের অর্জনই স্মিথকে নানাভাবে সমৃদ্ধ করেছে। কিন্তু দেশের বাইরে এ্যাশেজ ও টি২০ বিশ্বকাপ থেকে সম্প্রতী কোন কিছু পায়নি অস্ট্রেলিয়া। আর তাই স্মিথ মনে করেন অধিনায়ক হিসেবে এই টুর্নামেন্টগুলোতে দলকে কিছু দেবার সময় এসেছে।

বেশ কিছুদিন যাবত অস্ট্রেলিয়ার টপ অর্ডার নিয়ে সমস্যা বেশ বড় হয়ে দেখা দিয়েছিল। যদিও সম্প্রতি শেন ওয়াটসন ও উসমান খাজা নিজেদের প্রমাণ করেছেন। তবে ডেভিড ওয়ার্নার ও এ্যারন ফিঞ্চকে নিয়ে সাজানো উদ্বোধনী জুটির ওপরই দলীয় ম্যানেজমেন্টের পূর্ণ আস্থা ছিল। এখন ফিঞ্চের অনুপস্থিতিতে দলীয় লাইন-আপ কি হবে তা অবশ্য এখনো চূড়ান্ত হয়নি বলেই ইঙ্গিত দিয়েছেন স্মিথ। তবে দলে যথেষ্ঠ প্রতিভাবান খেলোয়াড় রয়েছে এবং বিশ্বকাপের মত বড় আসরে তারা নিজেদের প্রমানের জন্য মুখিয়ে আছেন বলেই স্মিথ আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেছেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক