বুধবার ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০ বিশ্বকাপে শিরোপা খরা ঘোচাতে চায় অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক ক্রিকেটে খুব কম সংখ্যক রেকর্ডই আছে অস্ট্রেলিয়ার যা এখন পর্যন্ত অর্জিত হয়নি। এর মধ্যে অন্যতম টি২০ বিশ্বকাপের শিরোপা। ওয়ানডেতে বর্তমান বিশ্বসেরার সাথে সম্প্রতী যোগ হয়েছে টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানটি। ছোট ফর্মেটে অন্যতম শক্তিশালী দল হওয়া সত্ত্বেও এখনো বিশ্বকাপে সুস্পষ্ট ফেবারিট হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারেননি।

ফিটনেসের কারনে নিয়মিত অধিনায়ক এ্যারন ফিঞ্চের খেলা নিয়ে সংশয় দেখা দেয়ায় স্টিভ স্মিথের ওপরই পড়েছে বিশ্বকাপের দলে নেতৃত্ব। আর ছোট ফর্মেটের দায়িত্ব পেয়েই স্মিথ বলেছেন এই শিরোপাটা এখনো পাওয়া হয়নি। ভারতের কন্ডিশনে সফরটা বেশ কঠিন হবে। কিন্তু আমি বিশ্বাস করি এবারের দলটি যেকোন দলের জন্যই হুমকি হয়ে উঠতে পারে।

ব্যক্তিগত অর্জন ছাপিয়ে পুরো দলের অর্জনই স্মিথকে নানাভাবে সমৃদ্ধ করেছে। কিন্তু দেশের বাইরে এ্যাশেজ ও টি২০ বিশ্বকাপ থেকে সম্প্রতী কোন কিছু পায়নি অস্ট্রেলিয়া। আর তাই স্মিথ মনে করেন অধিনায়ক হিসেবে এই টুর্নামেন্টগুলোতে দলকে কিছু দেবার সময় এসেছে।

বেশ কিছুদিন যাবত অস্ট্রেলিয়ার টপ অর্ডার নিয়ে সমস্যা বেশ বড় হয়ে দেখা দিয়েছিল। যদিও সম্প্রতি শেন ওয়াটসন ও উসমান খাজা নিজেদের প্রমাণ করেছেন। তবে ডেভিড ওয়ার্নার ও এ্যারন ফিঞ্চকে নিয়ে সাজানো উদ্বোধনী জুটির ওপরই দলীয় ম্যানেজমেন্টের পূর্ণ আস্থা ছিল। এখন ফিঞ্চের অনুপস্থিতিতে দলীয় লাইন-আপ কি হবে তা অবশ্য এখনো চূড়ান্ত হয়নি বলেই ইঙ্গিত দিয়েছেন স্মিথ। তবে দলে যথেষ্ঠ প্রতিভাবান খেলোয়াড় রয়েছে এবং বিশ্বকাপের মত বড় আসরে তারা নিজেদের প্রমানের জন্য মুখিয়ে আছেন বলেই স্মিথ আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৩২৯১
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭১০৭৩
শীর্ষ সংবাদ:
হুন্ডিতে বিপুল লেনদেন ॥ ইমো ও বিগো লাইভে ভয়ঙ্কর প্রতারণা         উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধীরাও নতুন অপরাধ করছে         এসডিজি বাস্তবায়নে শীর্ষ তিনে বাংলাদেশ         পরীমনি কাণ্ডে তোলপাড়         কর্ণফুলী দখলের মচ্ছব         বিশেষ অভিযান চালাতে চায় ইন্টারপোল ॥ সন্ত্রাসবাদ ও মানবপাচার পর্যবেক্ষণে         সরকার অর্থনীতিতে ভাল অবস্থানে রয়েছে ॥ অর্থমন্ত্রী         মেগা প্রকল্পের কাজ শেষ হলে জলাবদ্ধতা থেকে মুক্তি মিলবে         অপশক্তিকে পরাজিত করে অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে         হজ এজেন্সি সৌদিতে অপরাধ করলেও দেশে বিচার হবে ॥ সংসদে বিল পাস         রামেক হাসপাতালে ১৫ দিনে মৃত্যু ১৪৮ জনের         নন্দিত ডিজাইনে ‘শতবর্ষ’ আশ্রয়ণ প্রকল্প উদ্বোধনের অপেক্ষায়         দেশে করোনায় আরও ৫০ জনের মৃত্যু         জিগাতলায় সীমান্ত স্কয়ারে আগুন         ব্যবহারে অনুমোদন পেল জানসেনের টিকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০, নতুন শনাক্ত ৩,৩১৯         ‘যুগের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে’         'এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর'         ‘প্রকৃত আলেম’ নয়, অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে ॥ ধর্মপ্রতিমন্ত্রী         পরীমনি : মাদক মামলায় নাসির ও অমি ৭ দিনের রিমান্ডে