বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁদা না পেয়ে প্রবাসীর বিরুদ্ধে পুলিশের মাদক মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ প্রবাসী যুবককে আটক করে চাঁদা দাবি করে না পেয়ে হেরোইনসহ মিথ্যা মামলায় ঝুলিয়ে হয়রানি করছে পুলিশ। মামলার ক্ষেত্রে পুলিশের ওই সদস্য যশোর সদর ফাঁড়ি ইনচার্জের অনুপস্থিতিতে তার স্বাক্ষর জাল করেছে।

যশোর সদর উপজেলার তপসিডাঙ্গা গ্রামের ইসমাইল হোসেন অভিযোগ করেন, তার একমাত্র ছেলে মিকাইল হোসেন চলতি মাসের ১০ তারিখে মালয়েশিয়া থেকে দেশে ফেরে। দুই বছর পর মিকাইল দেশে এসেছে মাত্র ১ মাসের ছুটিতে। গত ২২ জানুয়ারি সদর ফাঁড়ির এএসআই বাবুল আকতার শহরতলীর পুলেরহাট বাজার থেকে মিকাইল হোসেনকে সদর ফাঁড়িতে ধরে এনে এক লাখ ২০ হাজার টাকা দাবি করে। এ সময় তাকে মারপিটও করা হয়। মিকাইল তার ওপর বাবুলের নির্যাতনের কথা মোবাইল ফোনে তার বাবাকে জানালে মিকাইলের বোন ফাতেমা পাঁচ হাজার টাকা নিয়ে এসে এএসআই বাবুলকে দেন। কিন্তু তাতে কোন কাজ হয়নি। মিকাইলের ওপর নির্যাতন চলতে থাকে। কোন উপায় না পেয়ে মিকাইলের পিতা ইসমাইল হোসেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ আলী রেজা রাজুসহ সাংবাদিকদের কাছে যান। সাবেক সাংসদসহ সাংবাদিকরা বাবুলকে ফোন দেয়া শুরু করলে বাবুল সোমবার দুপুরে মিকাইলকে একশ’ গ্রাম হেরোইনসহ কোতোয়ালি থানায় হাজির করে মামলা দেয়। এই মামলার বাদী করা হয় ঢাকায় অবস্থানরত সদর ফাঁড়ির ইনচার্জ এসআই রফিকুল ইসলামকে তার স্বাক্ষর জাল করে। এদিকে এ খবর জানতে পেরে সোমবার সন্ধ্যায় নভোএয়ারের দ্বিতীয় ফ্লাইটে ঢাকা থেকে যশোরে ফেরেন এসআই রফিক।

স্বাক্ষর জাল করে থানায় মামলা নথিভুক্ত করার বিষয়ে যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গনি মিয়া বিষয়টি চেপে যাবার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন। অপরদিকে ফাঁড়ি ইনচার্জ রফিকুল ইসলাম জানান, তিনি ঢাকাতে ছিলেন। সোমবার নভোএয়ারের দ্বিতীয় ফ্লাইটে যশোরে আসেন। তিনি ঢাকায় অবস্থানকালে কী ভাবে তার স্বাক্ষরে মামলা নথিভুক্ত হলো জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তিনি খোঁজ নিচ্ছেন।

এ ব্যাপারে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম আরিফুল হক বলেন, এসআই রফিক সোমবার বিকেলে ঢাকা থেকে যশোরে ফিরেছেন। তবে বাবুলের এই মামলার বিষয়টি আমার জানা নেই। আমি বিষয়টি দেখছি। জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ আলী রেজা রাজু বলেন, ছেলেটির পরিবার আমার পরিচিত। বিদেশ থেকে এসেছে। টাকার লোভে পুলিশ তার পিছনে লাগে। আমি বিষয়টি থানার ওসি গনি শেখকে জানিয়েছিলাম, কিন্তু সে সুবিচার করতে ব্যর্থ হয়েছে।

শীর্ষ সংবাদ:
বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে