কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিক্ষকদের কর্মবিরতিতে অচল বাকৃবি

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৪:৫৮ পি. এম.
শিক্ষকদের কর্মবিরতিতে অচল বাকৃবি

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের ডাকা কর্মবিরতির ৩য় দিনে গতকাল বুধবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কোন ক্লাস হয়নি। বাকৃবি শিক্ষক সমিতির পরীক্ষা বর্জনের কর্মসূচী থাকায় কোন পরীক্ষাও অনুষ্ঠিত হয়নি।

সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের বেশিভাগ শিক্ষকের কক্ষ বন্ধ পাওয়া যায়। আন্দোলনের প্রথম দুই দিন বিভিন্ন বর্ষের শ্রেণী কক্ষের তালা খোলা থাকলেও গতকাল বেশিভাগ কক্ষের তালাই খোলা হয়নি। অনুষদগুলোতে শিক্ষার্থীদের কোন উপস্থিতি লক্ষ করা যায়নি। এদিকে পরবর্তীতে শিক্ষকদের কর্মসূচি কি হবে তা নিয়ে সাধারণ সভায় বসে বাকৃবি শিক্ষক সমিতি। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন পালন করেন শিক্ষকরা। শিক্ষক সমিতির সভাপতির নেতৃত্বে মানববন্ধনে প্রায় দেড় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন। এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী দাবী আদায় না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোন ক্লাস-পরীক্ষা নেওয়া হবে না। সরকার শিক্ষকদেও দাবী মেনে না নেওয়া পর্যন্ত প্রশাসন ভবনের সামনে প্রতিদিন ৩ ঘণ্টা করে অবস্থান কর্মসূচি এবং সমাবেশ করবে বাকৃবি শিক্ষক সমিতি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেসন ও গ্রেড সমস্যা দ্রুত সমাধান করে দেশের প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করার দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্টে একাংশ। একাংশের সভাপতি আশরাফুল ইসলাম মিল্টনের নেতৃত্বে দুপুর ১২টার দিকে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের পাশের রাস্তায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষকদের দাবিকে নৈতিক ও যুক্তিসংগত উল্লেখ করে তা মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সেই সাথে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ২০ বছর মেয়াদি কৌশলপত্র বাতিল করারও দাবি জানান।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৪:৫৮ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



ব্রেকিং নিউজ: