মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাল্যবিয়ে থেকে রক্ষা

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৯ জুন ॥ নিজের বুদ্ধিমত্তায় নওগাঁর ধামইরহাটে আলোকিত মানুষ প্রকল্পের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী ফাতেমাতুজ্জহুরা। জানা গেছে, মেয়েটির বাবা ও সৎমা যোগসাজশ করে জয়পুরহাট জেলার কড়ই মাদ্রাসাপাড়া গ্রামের পঞ্চাশোর্ধ মোঃ জাহিদুল ইসলামের সঙ্গে তার বিয়ে ঠিক হয়। বিষয়টি জানতে পেরে ওই ছাত্রী নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করে- এমন একটি বেসরকারী সংস্থায় যোগাযোগ করে। উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদের সার্বিক সহায়তায় ওই মেয়ের বাল্যবিয়ে প্রতিরোধ করা সম্ভব হয়।

চার মণ পচা মিষ্টি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা শহরের বড়বাজারের নিতাই মিষ্টান্ন ভা-ারের চার মণ পচা ও দুর্গন্ধযুক্ত মিষ্টি আটক করে তা মাটিতে পুঁতে ফেলা হয়েছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত ওই দোকান থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে। র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের কমান্ডার জানান, সোমবার দুপুরে ওই মিষ্টির দোকানে অভিযান চালিয়ে পচা ও দুর্গন্ধযুক্ত মিষ্টি শনাক্ত করা হয়।

চট্টগ্রামে হিযবুত তাহ্্রীরের তিন সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এদের মধ্যে একজন আইনজীবী এবং একজন শিক্ষকও রয়েছেন। রবিবার রাত ১টার দিকে এ অভিযান পরিচালিত হয়। র‌্যাব-৭ এর অধিনায়ক জানান, যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে তাদের নাম নুর মোহাম্মদ, মুনতাসির আলম এবং এ কে এম সালাউদ্দিন। তাদের বয়স গড়ে ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। র‌্যাব জানায়, তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে হিযবুত তাহ্রীরের গঠনতন্ত্র, বিভিন্ন ধরনের বই, প্রচারপত্র ও কম্পিউটার।

৭ ডাকাত গ্রেফতার

ঈদ সামনে রেখে চট্টগ্রাম নগরীতে সক্রিয় হয়েছে ডাকাত ও ছিনতাইকারী চক্র। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ আটক করে ৭ ডাকাতকে। তাদের কাছ থেকে জানা যায় ডাকাতির কৌশলসহ নানা চাঞ্চল্যকর তথ্য।

সিএমপির বাকলিয়া থানা সূত্রে জানা যায়, অভিযানে যে ৭ জনকে আটক করা হয়েছে তারা হলো- আল মামুন ওরফে ফরহাদ, সাহেদ ওরফে সিদ্দিক (২৫), রুবেল (২২), মাসুদ (২৮), তারেক, রাসেল (২৪) ও মোশারফ হোসেন (২৪)। তাদের মধ্যে মামুন ছাড়া বাকি সকলের বাড়ি কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায়। আর মামুনের বাড়ি চট্টগ্রামের পটিয়ায়।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: