কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘আর্জেন্টিনা বিশ্বের সেরা দল’

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ চ্যাম্পিয়ন উরুগুয়ে ও অন্যতম ফেবারিট ব্রাজিল বিদায় নিয়েছে। চৌকস দল কলম্বিয়ারও দৌড় শেষ। ফেবারিটদের মধ্যে টিকে আছে কেবল আর্জেন্টিনা। চলমান কোপা আমেরিকা ফুটবলে শিরোপা জয়েও তাই এগিয়ে লিওনেল মেসির দল। এমন মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। আর্জেন্টিনাকে ফেবারিট হিসেবে মানছেন সেমিফাইনালে দলটির প্রতিপক্ষ প্যারাগুয়েও। দলটির কোচ র‌্যামন ডিয়াজ স্পষ্টভাবে বলেছেন, ‘আর্জেন্টিনা বিশ্বের সেরা দল। তাদের হারানো কঠিন।’

সেমির লড়াইয়ের আগে ডিয়াজের এই মন্তব্যে আবেগে গদগদ হতে পারেন আর্জেন্টাইন ভক্ত-সমর্থকরা। তবে এটা যে ডিয়াজের মনের কথা সে নিশ্চয়তা কোথায়। আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো তাই শিষ্যদের সতর্ক করে দিয়েছেন। বলেছেন, এখানে কোন দলকেই হাল্কা করে দেখার অবকাশ নেই। গ্রুপ পর্বে কি হয়েছিল তা আমরা জানি। সে (ডিয়াজ) প্রশংসা করেছে, কিন্তু আসল বিষয় অন্য কিছু হতে পারে। আমাদের সতর্ক থেকেই খেলতে হবে।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উঠে এসেছে প্যারাগুয়ে। যে কারণে দলটির ফুটবলাররা আছে খোশ মেজাজে। এবার আর্জেন্টিনাকে বিদায় করতে পারলে তার চেয়ে বড় পাওয়া আর কিছু হবে না। এ কারণেই প্যারাগুয়ের কোচ ডিয়াজ শিষ্যদের পা মাটিতে রাখার চেষ্টা করছেন। তিনি বলেন, আর্জেন্টিনা কেমন দল আমরা ভাল করেই জানি। ব্রাজিলের বিপক্ষে জয়ের বিশেষ মুহূর্তটা উপভোগ করার ?জন্য বেশি সময় আমাদের হাতে নেই। যদিও জানি খেলোয়াড়েরা, দলের কোচরা, প্রত্যেকে অনেক খুশি। এ বারের আসরে এখন পর্যন্ত মাত্র দুটি দল অপরাজিত। সেই দুটি দলই শেষ চারে মুখোমুখি হচ্ছে।

তারকা কিংবা দলীয় শক্তির বিবেচনায় আর্জেন্টিনার চেয়ে প্যারাগুয়ে অনেক পিছিয়ে। কিন্তু ডিয়াজ দলকে এই বলে মানসিক শক্তি জোগাচ্ছেন, এবারের কোপায় দক্ষিণ আমেরিকার তিন প্রধান দল ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়ে কেউই তাদের হারাতে পারেনি। এ প্রসঙ্গে ডিয়াজ বলেন, ব্রাজিলের বিপক্ষে জয়টা আমাদের জন্য একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আমরা যে স্বপ্ন নিয়ে এগোচ্ছি, তাতে এই জয় বাড়তি জ্বালানি দেবে। আমরা এবার এরই মধ্যে আর্জেন্টিনা, উরুগুয়ে আর ব্রাজিলের সঙ্গে খেলেছি। এরা কেউই আমাদের হারাতে পারেনি। আমাদের দলটাকে তাই আপনাকে সম্মান ?করতেই হবে। খেলোয়াড়রা সমর্থকদের দেখিয়েছে, তারা কী করতে পারে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পরও আর্জেন্টিনার সঙ্গে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে। গ্রুপ পর্বে উরুগুয়ের সঙ্গেও ১-১ গোলে ড্র করে দলটি। আর শেষ আটে টাইব্রেকারে ব্রাজিলকে হারিয়ে উঠে এসেছে সেমিফাইনালে।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: