রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাঙ্গাবালীতে ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগ

প্রকাশিত : ২৮ জুন ২০১৫
  • জেলেদের নামে বরাদ্দ পেয়েছে কৃষক-দিনমজুর

স্টাফ রিপোর্টার, গলাচিপা থেকে ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার রাঙ্গাবালী সদর ইউনিয়নে জাটকা শিকারী দুস্থ জেলেদের খাদ্য সহায়তার বিশেষ ভিজিএফ কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। তালিকাভুক্ত প্রকৃত জেলেদের পরিবর্তে চাল দেয়া হয়েছে অন্য পেশার লোকদের। নেয়া হয়েছে স্বজনপ্রীতির আশ্রয়। এছাড়া যাদের মাঝে চাল বিতরণ করা হয়েছে তাদেরও ওজনে কম দেয়া হয়েছে। শুক্র ও শনিবার দু’দিন ধরে উপজেলার খাদ্যগুদামের সামনে এ চাল বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নিষেধাজ্ঞাকালীন সময়ে জাটকা শিকারে নিরুৎসাহিত করতে হতদরিদ্র ও দুস্থ জেলেদের এ বিশেষ ভিজিএফ সুবিধা দেয়া হয়। রাঙ্গাবালী সদর ইউনিয়নে এ ধরনের এক হাজার এক শ’ নিবন্ধিত জেলে রয়েছে। প্রত্যেক জেলেকে মে ও জুন মাসের জন্য ৮০ কেজি করে চাল বিতরণ করার কথা। অভিযোগ উঠেছে, তালিকা অনুযায়ী হাতেগোনা কিছু সংখ্যক জেলেকে চাল দেয়া হলেও অধিকাংশ দেয়া হয়েছে তালিকার বাইরের লোকদের। এর মধ্যে যেমন রয়েছে রাজনৈতিক দলের নেতাকর্মী, তেমনি রয়েছে মাছ বিক্রেতা, মোটরসাইকেল চালক, কৃষক, দিনমজুর এবং সরকারী অন্য সহায়তা পেয়ে থাকেন, এমন ধরনের লোকজন। এসব অভিযোগের বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির জানান, তিনি তালিকা অনুযায়ী ঠিকমতো চাল দিয়েছেন। তাকে হেয় করার জন্য একটি মহল দুর্নাম রটাচ্ছে। রাঙ্গাবালী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মোসলেম উদ্দিন জানান, চাল বিতরণের সময়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাদের অবহিত করেননি। যে কারণে এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

ঝালকাঠিতে তরুণী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৭ জুন ॥ রাজাপুর থানা পুলিশ নাগরিক উদ্যোগ নামের বেসরকারী প্রতিষ্ঠানের সহযোগিতায় চরপালট গ্রাম থেকে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রাম থেকে আসা প্রিয়াংকা রানী শীলকে (১৮) উদ্ধার করেছে। তাকে শনিবার উদ্ধার করে আদালতে পাঠানো হয়েছে এবং আদালত প্রিয়াংকাকে তার নিজ জিম্মায় দিয়েছে। রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের চরপালট এলাকার ইসমাইল মোল্লার সঙ্গে ৮ মাস ধরে প্রিয়াংকার মোবাইল ফোনে যোগাযোগ হয়।

চাকরি প্রত্যাশীদের সঙ্গে সমঝোতায় সচল ইবি

ইবি সংবাদদাতা ॥ চাকরি প্রত্যাশিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সমঝোতায় অবশেষে শনিবার সচল হয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। জানা যায়, বৃহস্পতিবার কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে বিশ্ববিদ্যালয় বাস ছেড়ে আসা মুহূর্তে সাবেক ছাত্রলীগ নেতা মাহবুব হোসেন ও আরব আলীর সমর্থকরা বিশ্ববিদ্যালয় বাসের চাবি কেড়ে নেয়। এতে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক এবং একাডেমিক কার্যক্রম বন্ধ থাকে। পরে গত বৃহস্পতিবার ইবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় অবরোধ উঠিয়ে নিতে সম্মত হয়।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: