আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তানের দিন

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কলম্বোতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে পাকিস্তানী ব্যাটসম্যানদের সঙ্গে দাপট দেখিয়েছে বৃষ্টি। ৯০ ওভারের মধ্যে সারাদিনে হয়েছে ৬২.১ ওভার, আলোর স্বল্পতায় বিকেলে ২৬ ওভার আগেই খেলা বন্ধ করে দেয়া হয়। প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ৩১৫ রানে অলআউট করার পর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১৭১ রান তুলেছে সফরকারীরা। আজহার আলি ব্যাট করছেন ৬৪ রানে। ব্যক্তিগত ২৩ রান নিয়ে তার সঙ্গে আছেন শততম টেস্ট খেলা ইউনুস খান। তবু সব মিলিয়ে ৬ রানে পিছিয়ে মিসবাহ-উল হকের দল। কারণ নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রানে গুটিয়ে গিয়েছিল তারা। তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

শনিবার ৯ উইকেটে ৩০৪ রান নিয়ে শুরু করা শ্রীলঙ্কার ইনিংসের আয়ু দীর্ঘ ছিল মাত্র ৩ ওভার ১ বল। ৩১৫ রানে অলআউট হয় স্বাগতিকরা, যা করার দ্বিতীয় দিনেই করেন দুই হাফ সেঞ্চুরিয়ান এ্যাঞ্জেলো ম্যাথুস ও ওপেনার কুশল পেরেরা। চতুর্থ উইকেট জুটিতে ৭২ রান যোগ করেন তারা। ব্যক্তিগত ৮০ রানে দুর্ভাগ্যজনকভাবে রানআউট হন তরুণ কুশল। শেষদিকে সপ্তম উইকেটে ম্যাথুসকে সঙ্গ দেন ধাম্মিকা প্রসাদ (৩৫)। দু’জনে যোগ করেন ৭৩ রান। অধিনায়ক ম্যাথুসের ব্যাট থেকে আসে ৭৭ রানের কার্যকর ইনিংস। অবশ্য লঙ্কানদের আকাশে উড়তে দেননি ইয়াসির আরাফাত।

গল টেস্টে জয়ের অন্যতম কারিগর এই লেগস্পিনার কলম্বোতেও প্রথম ইনিংসে তুলে নিয়েছেন ৬ উইকেট! হঠাৎ ইনজুরিতে পেসার ওয়াহাব রিয়াজ ছিটকে যাওয়ায় দীর্ঘ সময় বোলিং (৪১.৩ ওভার) করতে হয় তাকে। অবিশ্বাস্য সময় পার করছেন ইয়াসির। গড়েছেন পাকিস্তানের হয়ে কম টেস্টে ৫০ বা তার বেশি শিকারের (৯ ম্যাচে ৫২) নতুন রেকর্ড। ১৭৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ভাল ব্যাটিং করছে পাকিস্তান। যদিও দলীয় ৯ রানে মোহাম্মদ হাফিজকে (৮) হারিয়ে ধাক্কা খায় অতিথিরা। এরপরই আহমেদ শেহজাদ ও আজহারের প্রতিরোধ। দ্বিতীয় উইকেটে ১২০ রান যোগ করেন দু’জনে। ৬৯ রানে সাজঘরে ফেরেন শেহজাদ। এরপর ইউনুস-আজহারের অবিচ্ছিন্ন ৪২ রান সফরকারীদের বড় কিছুর স্বপ্নই দেখাচ্ছে। ৬৪ রান নিয়ে ক্রিজে আছেন ফর্মের তুঙ্গে থাকা ওয়ানডে অধিনায়ক আজহার, ২৩ রানে তার সঙ্গী অভিজ্ঞ ইউনুস।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: