মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীর কেল্লার মোড়ে বোমা বিস্ফোরণে শিশু নিহত

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর লালবাগের কেল্লার মোড়ে একটি বাসায় বোমা বিস্ফোরণে এক শিশু নিহত হয়েছে। এ সময় তার বড় বোন গুরুতর আহত হয়েছে। এদিকে ভাসানটেকে ছিনতাইকারীরা বেসরকারী টেলিফোন কোম্পানি বিক্রয় প্রতিনিধিকে কুপিয়ে প্রায় দেড় লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। অন্যদিকে পল্লবীতে ৮ বছরের এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে সজিব (২২) নামে এক বখাটে যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া রামপুরায় পাঁচ হাজার পিস ইয়াবাসহ এক মাদক সম্রাজ্ঞীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে রাজধানীর লালবাগ কেল্লার মোড়ের কাজী রিয়াজউদ্দিন রোডের একটি বাড়িতে বোমা বিস্ফোরণে মিরাজুর রহমান (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় নিহতের বড় বোন নিহা আক্তার (১০) গুরুতর আহত হয়েছে। নিহতের মা শাহিদা বেগম জানান, মিরাজ ও তার বোন নিহা কাজী রিয়াজ উদ্দিন রোডের বাসার ভেতর খোলা জায়গায় খেলা করছিল। তিনি জানান, বিকেল ৪টার দিকে বাইরে থেকে কে বা কারা একটি ককটেল ছুড়ে মারে। বিকট আওয়াজে ককটেল বিস্ফোরিত হয়ে বাসা কেঁপে উঠে। এ সময় ছেলে মিরাজ ও মেয়ে নিহা বাঁচাও বাঁচাও চিৎকার শুনে সবাই ছুটে আসি। এসে দেখে মাটিতে ছটপট করছে মিরাজ ও নিহা। পরে তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বিকেল ৪টা ৫০ মিনিটে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক মিরাজকে মৃত ঘোষণা করেন। নিহাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের বাবা ইয়াকুব আলী জানান, লালবাগ কেল্লার মোড়ের রিয়াজউদ্দিন রোডের ২৭/২০ নম্বর আব্দুল খালিদের দ্বিতীয় তলার টিনশেড বাড়িতে ভাড়া থাকেন। বাসার পাশেই একটি মসজিদ রয়েছে। হঠাৎ করে ওই মসজিদের আশপাশ থেকে কেউ একটি বোমা ছুড়ে মারে বলে মনে হয়েছে। বাসার ভেতরে সেটি বিস্ফোরিত হয়ে ছেলে-মেয়ে গুরুতর আহত হয়। পরে হাসপাতালে শিশু ছেলে মিরাজ মারা যায়। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সেন্টু চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে লালবাগ থানায় যোগাযোগা করা হলে থানার ডিউটি অফিসার এসআই মহিদুল জানান, ঘটনাটি চকবাজার থানায়। ওই থানায় যোগাযোগ করুন। পরে চকবাজার থানার ডিউটি অফিসার এসআই হাসিবুল হাসান জানান, ঘটনাটি লালবাগ থানায় ঘটেছে। তবে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আজিজ জানান, আমি ঘটনাস্থলে যাচ্ছি। ঢামেক হাসপাতালে থানার পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।

ছিনতাই ॥ বৃহস্পতিবার দুপুরে ছিনতাইকারীরা ভাসানটেক দেওয়ানপাড়া এলাকার লিটল চাইল্ড কোয়ার স্কুলের সামনে বেসরকারী টেলিফোন কোম্পানি বাংলালিংকের বিক্রয় প্রতিনিধি মোঃ শাহ পরাণকে (২৮) এলোপাতাড়ি কুপিয়ে প্রায় দেড় লাখ টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় এক দোকানদার শাহ পরাণকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

ধর্ষণের চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার ॥ রাজধানীর পল্লবীতে ৮ বছরের এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে সজিব (২২) নামে এক বখাটে যুবককে আটক করেছে পুলিশ। নির্যাতিত শিশুটি মিরপুর মনিপুর স্কুলের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী বলে জানা গেছে।

মাদক সাম্রাজ্ঞী গ্রেফতার ॥ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রামপুরায় পাঁচ হাজার পিস ইয়াবাসহ হাফিজা ইসলাম বেবী (৩৫) নামে এক নারী মাদক সম্রাজ্ঞীকে গ্রেফতার করেছে পুলিশ। রামপুরা থানার অপারেশন অফিসার উপপরিদর্শক (এসআই) মুস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে ২টার দিকে তালতলা এলাকায় আপন কফি হাউজে অভিযান চালিয়ে ওই বেবী নামে মাদক সম্রাজ্ঞীকে হাতেনাতে আটক করা হয়।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: